ঢাকা ২০ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
আওয়ামী লীগ নেতা তুষার কান্তি মন্ডলের ৭ দিনের রিমান্ড মঞ্জুর আগস্টে সড়কে ঝরেছে ৪৭৬ প্রাণ: যাত্রী কল্যাণ সমিতি ৬ সংস্কার কমিশনের সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠক বিকেলে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ২৯ লাখ টাকা দিলো ইসি ট্রাফিক সমস্যা ও চাঁদাবাজি বন্ধে ডিএমপিকে একগুচ্ছ নির্দেশনা ঢাবি ও জাবিতে দু’জনকে পিটিয়ে হত্যা, যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা বাংলাদেশকে ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক ঢাবির হলে চোর সন্দেহে মানসিক ভারসাম্যহীন যুবককে পিটিয়ে হত্যা যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান ৭ দিনের রিমান্ডে যেসব কারণে দাম কমছে না ইলিশের

টসে হেরে ব্যাটিংয়ে সাকিবের বরিশাল

#

ক্রীড়া প্রতিবেদক

০৭ ফেব্রুয়ারি, ২০২২,  12:54 PM

news image

শীর্ষস্থান দখলের লড়াইয়ে সিলেটে দিনের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে ইমরুলের কুমিল্লার বিপক্ষে দুপুর সাড়ে ১২টায় মাঠে নামবে সাকিবের বরিশাল। দুদিন বিরতি দিয়ে মাঠে ফিরেছে দেশের ক্রিকেটের ঝাঁকজমকপূর্ণ ফ্র্যাঞ্চাইজি লিগ বিপিএল। ঢাকা ও চট্টগ্রামপর্ব শেষে ক্রিকেটের আমেজ ছড়িয়ে দিতে এবার খেলা হবে সিলেটের মাঠে। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি চলতি আসরে পয়েন্ট টেবিলের দুই শীর্ষ দল কুমিল্লা ও বরিশাল। ৬ ম্যাচে কুমিল্লার সংগ্রহ ৯ পয়েন্ট। এক ম্যাচ বেশি খেলা বরিশালেরও সংগ্রহ ৯ পয়েন্ট। যে দল জিতবে, তারাই উঠে যাবে পয়েন্ট টেবিলের শীর্ষে।

দুই দলের পারফরম্যান্স বিবেচনায় এগিয়ে আছে ভিক্টোরিয়ান্স। দলের ক্রিকেটাররাও আছেন চেনা ছন্দে। টি-টোয়েন্টি স্পেশালিস্ট সব ক্রিকেটার দলে ভিড়িয়ে আসরের অন্যতম শক্তিশালী দলও তারা বটে। প্রথমে ফাফ ডু প্লেসিস ও ক্যামেরন ডেলপোর্ট। এরপর নতুন করে দলের সঙ্গে যুক্ত হয়েছেন মঈন আলী ও সুনিল নারিন। তার মধ্যে শেষ কয়েক ম্যাচে ব্যাটিংয়ে দ্যুতি ছড়াচ্ছেন লিটন দাস ও ইমরুল কায়েসরা। তাদের ব্যাটিংয়ের ওপর ভর করেই ম্যাচ জিতে নিচ্ছে ভিক্টোরিয়ান্স। বিদেশিরা ব্যাট করার সুযোগ পাচ্ছে কই। তার ওপর বোলিং আক্রমণে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। সবকিছু মিলিয়ে বরিশালের বিপক্ষে বেশ শক্তিশালী একাদশই দেখা যাবে ভিক্টোরিয়ান্সের। তা ছাড়া দুই দলের প্রথম দেখায় ৬৩ রানের জয়ও বাড়তি অনুপ্রেরণা দেবে ইমরুলদের। এদিকে বরিশালের জন্য ম্যাচটা প্রতিশোধ তুলে নেওয়ার। তবে শঙ্কার বিষয় দলটির তারকা ক্রিকেটাররা জ্বলে উঠতে পারছেন না মাঠের খেলায়। অনেক প্রত্যাশা নিয়ে ‘দ্য ইউনিভার্স বস’ ক্রিস গেইলকে উড়িয়ে এনেছিল সাকিবের দল ফরচুন বরিশাল। তবে আশার প্রদীপ এখন নিভু নিভু। গেইল ফিরতে পারেননি চেনা ছন্দে। গত আসরেও বিবর্ণ ছিলেন ৪২ বছর বয়সী এই তারকা। চার ম্যাচ খেলে করেছিলেন ১৪৪ রান। চলতি আসরে এখন পর্যন্ত ৫ ইনিংস খেলে ফেললেও কোনো ফিফটির দেখা পাননি। সব মিলিয়ে করেছেন মোটে ১১৭। এক সময়ে টি-টোয়েন্টির রাজা এখন যেন বরিশালের বোঝা হয়ে আছেন। আইপিএলের নিলামেও এবার নেই গেইলের নাম। তারপরও ক্ষীণ আশায় বুক বেঁধে আছে বরিশাল।

কুমিল্লা ভিক্টোরিয়ানস একাদশ: ইমরুল কায়েস (অধিনায়ক), লিটন দাস (উইকেটরক্ষক), করিম জানাত, সুনীল নারিন, আরিফুল হক, সুমন খান, নাহিদুল ইসলাম, তানভির ইসলাম, মাহমুদুল হাসান জয়, মোস্তাফিজুর রহমান ও মঈন আলী।

ফরচুন বরিশালএকাদশ: ডোয়াইন ব্রাভো, ক্রিস গেইল, তৌহিদ হৃদয়, সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হাসান শান্ত, নুরুল হাসান, ইরফান শুক্কুর, মুজিব-উর-রহমান, মেহেদী হাসান রানা, শফিকুল ইসলাম, মুনিম শাহরিয়ার।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম