ঢাকা ২০ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
আওয়ামী লীগ নেতা তুষার কান্তি মন্ডলের ৭ দিনের রিমান্ড মঞ্জুর আগস্টে সড়কে ঝরেছে ৪৭৬ প্রাণ: যাত্রী কল্যাণ সমিতি ৬ সংস্কার কমিশনের সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠক বিকেলে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ২৯ লাখ টাকা দিলো ইসি ট্রাফিক সমস্যা ও চাঁদাবাজি বন্ধে ডিএমপিকে একগুচ্ছ নির্দেশনা ঢাবি ও জাবিতে দু’জনকে পিটিয়ে হত্যা, যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা বাংলাদেশকে ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক ঢাবির হলে চোর সন্দেহে মানসিক ভারসাম্যহীন যুবককে পিটিয়ে হত্যা যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান ৭ দিনের রিমান্ডে যেসব কারণে দাম কমছে না ইলিশের

ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে লিটন

#

ক্রীড়া প্রতিবেদক

১২ জানুয়ারি, ২০২২,  3:24 PM

news image

বিগত ২০২১ সালের শুরু থেকে টেস্ট ক্রিকেটে লিটন দাস যে ফর্মে আছেন, তাতে তাকে বর্তমানে বিশ্বের সেরা উইকেটকিপার ব্যাটার বললে ভুল বলা হবে না। প্রতিটি সিরিজে সেটির প্রমাণও রাখছেন তিনি। সর্বশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে হাঁকিয়েছেন দুর্দান্ত সেঞ্চুরি। ম্যাচটি বাংলাদেশ হেরে গেলেও সর্বমহলে প্রশংসা কুড়াচ্ছেন এই ব্যাটার। আইসিসির প্রকাশিত সর্বশেষ র‌্যাংকিংয়েও পারফরম্যান্সের ধারাবাহিকতার ফল মিলেছে।

টেস্ট ব্যাটারদের র‌্যাংকিংয়ে এক লাফে ১৭ ধাপ এগিয়েছেন লিটন দাস। এই মুহূর্তে অবস্থান করছেন ১৫তম স্থানে। যা তার ক্যারিয়ার সেরা অবস্থান। অধিনায়ক মুমিনুল হকও র‌্যাংকিংয়ে এগিয়েছেন। ৮ ধাপ এগিয়ে ৩৭তম স্থানে ওঠে এসেছেন তিনি। এছাড়া ২১ ধাপ এগিয়ে ৮৭তম স্থানে নাজমুল হোসেন শান্ত। বাংলাদেশি বোলারদের মধ্যে ১৭ ধাপ এগিয়েছেন পেসার এবাদত হোসেন। তার অবস্থান ৮৮তম।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম