ঢাকা ২০ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
আওয়ামী লীগ নেতা তুষার কান্তি মন্ডলের ৭ দিনের রিমান্ড মঞ্জুর আগস্টে সড়কে ঝরেছে ৪৭৬ প্রাণ: যাত্রী কল্যাণ সমিতি ৬ সংস্কার কমিশনের সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠক বিকেলে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ২৯ লাখ টাকা দিলো ইসি ট্রাফিক সমস্যা ও চাঁদাবাজি বন্ধে ডিএমপিকে একগুচ্ছ নির্দেশনা ঢাবি ও জাবিতে দু’জনকে পিটিয়ে হত্যা, যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা বাংলাদেশকে ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক ঢাবির হলে চোর সন্দেহে মানসিক ভারসাম্যহীন যুবককে পিটিয়ে হত্যা যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান ৭ দিনের রিমান্ডে যেসব কারণে দাম কমছে না ইলিশের

বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফরের সূচি চূড়ান্ত

#

ক্রীড়া প্রতিবেদক

০৯ ফেব্রুয়ারি, ২০২২,  2:33 PM

news image

তিন ওয়ানডে ও দুই টেস্ট ম্যাচের সিরিজ খেলতে আগামী মার্চে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ, এটা আগেই জানা গিয়েছিল। এবার সিরিজের সূচিও চূড়ান্ত করেছে ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ)। ওয়ানডে সিরিজ দিয়ে আগামী ১৮ মার্চ শুরু হবে দুই দলের লড়াই। পরের দুই ওয়ানডে ২০ ও ২৩ মার্চ। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ এই সিরিজ। এ ছাড়া ৩১ মার্চ শুরু প্রথম টেস্ট, ৮ এপ্রিল থেকে দ্বিতীয় টেস্ট।

দেশটির ক্রিকেট বোর্ডের প্রেস রিলিজ থেকে জানা গেছে, প্রথম ও শেষ ওয়ানডে হবে সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে। এ ছাড়া দ্বিতীয় ওয়ানডে হবে ইম্পেরিয়াল ওয়ান্ডারারসে। পাশাপাশি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে হতে যাওয়া দুই টেস্টের প্রথমটি হবে ডারবানে। এ ছাড়া দ্বিতীয়টি হবে সেইন্ট জর্জ পার্ক ক্রিকেট গ্রাউন্ডে। সবশেষ ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকা সফর করেছিল বাংলাদেশ। সেবার এবং আগের সব সফর মিলিয়ে, কখনোই কোনো ম্যাচ জয়ের স্বাদ পায়নি টিম টাইগার্স। তিন সংস্করণ মিলিয়ে ১৯ ম্যাচের সবগুলোতেই জুটেছে হার।

একনজরে ওয়ানডে ও টেস্ট সিরিজের সূচি

ওয়ানডে সিরিজ
১৮ মার্চ-প্রথম ওয়ানডে-সেঞ্চুরিয়নের সুপারস্পোর্টস পার্ক
২০ মার্চ-দ্বিতীয় ওয়ানডে-ইম্পেরিয়াল ওয়ান্ডারারস
২৩ মার্চ-তৃতীয় ওয়ানডে-সেঞ্চুরিয়নের সুপারস্পোর্টস পার্ক

টেস্ট সিরিজ
৩১ মার্চ-৪ এপ্রিল-প্রথম টেস্ট-ডারবান
৮ এপ্রিল-১২ এপ্রিল-দ্বিতীয় টেস্ট-সেইন্ট জর্জ পার্ক ক্রিকেট গ্রাউন্ড

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম