ঢাকা ২৮ মার্চ, ২০২৪
সংবাদ শিরোনাম
কাল ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে বিএনপি মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রে বিশ্বাস করে না: ওবায়দুল কাদের পতেঙ্গায় নোঙ্গররত ফিশিং বোটে আগুন, দগ্ধ ৪ সরকার সারাদেশে ভয়ের পরিবেশ সৃষ্টি করেছে : মির্জা ফখরুল জিম্মি জাহাজ উদ্ধার প্রসঙ্গে যা জানালেন পররাষ্ট্রমন্ত্রী দি মারিয়াকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার বিশ্বের সবচেয়ে বড় সাপকে গুলি করে হত্যা বরিশালে মসজিদে আগুন ত্রিশালে বাস চাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত সাবেক সংসদ সদস্য নজির হোসেন আর নেই

দ. আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

#

আন্তর্জাতিক ডেস্ক

১৩ মে, ২০২২,  6:24 PM

news image

দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গ শহরে সন্ত্রাসীদের গুলিতে সালা উদ্দিন রায়হান (৩৫) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার (১১ মে) দিবাগত রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। বর্তমানে নিহতের মরদেহ আফ্রিকার একটি হিমাগারে রাখা হয়েছে। শুক্রবার (১৩ মে) দুপুরে নিহতের ছোট ভাই মোসলে উদ্দিন রোমন বিষয়টি নিশ্চিত করেছেন। নিহত সালা উদ্দিন রায়হান নোয়াখালীর সদর উপজেলার নোয়াখালী ইউনিয়নে মতিপুর গ্রামের মোহাম্মদ সোলায়মানের ছেলে। ৪ ভাই ও ১ বোনের মধ্যে দ্বিতীয় ছিলেন রায়হান। মোসলে উদ্দিন রোমন জানান, জীবিকার সন্ধানে ১৪ বছর আগে আফ্রিকায় যান রায়হান। পরে জোহানসবার্গের বারাত এলাকায় একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন।

কয়েক বছর আগে ছোট ভাই নিজাম উদ্দিন বাবুকে সেখানে নিয়ে যান তিনি। বর্তমানে রায়হানের তত্ত্বাবধানে জোহানসবার্গে তিনটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে, যার শেয়ারদার রয়েছেন কয়েকজন। রায়হান ও বাবু মিলে একটি প্রতিষ্ঠান সামলান। সবশেষ ছুটিতে আসার পর গত একমাস আগে দেশ থেকে আফ্রিকায় গিয়েছিলেন রায়হান। তিনি আরও জানান, স্থানীয় সময় বুধবার (১১ মে) দিবাগত রাত ৮টার দিকে শহর থেকে দোকানের জন্য পণ্য ক্রয় করে গাড়িযোগে দোকানের সামনে আসে রায়হান। দোকানের পাশে গাড়িটি পার্কিং করে নামার সময় আগ থেকে ওঁত পেতে থাকা একদল সন্ত্রাসী তাকে লক্ষ্য করে ১৫ থেকে ২০ রাউন্ড গুলি ছুঁড়ে। মুহূর্তে গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটে পড়েন তিনি। গুলির শব্দ শুনে দোকানে থাকা নিজাম উদ্দিন বাবু ও আশপাশের লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে তারা গুলিবিদ্ধ অবস্থায় রায়হানকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আগামী ২-৩ দিনে মধ্যে মরদেহ দেশে আনার চেষ্টা চলছে বলে জানান নিহতের ছোট ভাই।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম