ঢাকা ১৭ মে, ২০২৪
সংবাদ শিরোনাম
এবার কোরবানির জন্য এক কোটি ২৯ লাখ পশু প্রস্তুত গরমে অসুস্থ হয়ে পড়েছে এক বিদ্যালয়ের ২৫ শিক্ষার্থী ২১ মে ব্যাংক বন্ধ থাকবে যেসব এলাকায় ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন জয়ের বিরুদ্ধে মিষ্টি জান্নাতের যৌন হেনস্তার অভিযোগ ২৫০ সরকারি কর্মকর্তার বিরুদ্ধে মার্কিন ভিসা নিষেধাজ্ঞা ১০৮ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন বাংলাদেশের ভাগ্য পরিবর্তন শেখ হাসিনাই করেছে: কাদের উপজেলা নয়, আগামীতে জেলাভিত্তিক প্রকল্প নেওয়া হবে: পরিকল্পনামন্ত্রী বৃষ্টি কবে হবে জানাল আবহাওয়া অধিদপ্তর

ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ; ফেল ৮৩ শতাংশ

#

নিজস্ব প্রতিনিধি

০২ নভেম্বর, ২০২১,  1:15 PM

news image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। এ পরীক্ষায় পাস করেছেন সাত হাজার ১২ জন শিক্ষার্থী। এ নিয়ে পাসের হার ১৬ দশমিক ৮৯ শতাংশ। আর ফেলের হার ৮৩ দশমিক ১১ শতাংশ। মঙ্গলবার (২ নভেম্বর) দুপুরে এ ফল প্রকাশ করা হয়। এবার ঢাবির ‘খ’ ইউনিটে দুই হাজার ৩৭৮টি আসনের বিপরীতে আবেদন করেন ৪৭ হাজার ৬৪০ জন শিক্ষার্থী। এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেন ৪১ হাজার ৫২৪ জন। এর আগে গত ২ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ‘খ’ ইউনিটে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও দেশের সাতটি বিভাগে পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে এ পরীক্ষা হয়।

যেভাবে ফল জানা যাবে

https://admission.eis.du.ac.bd এই ওয়েবসাইট থেকে পরীক্ষার্থীরা উচ্চমাধ্যমিক ও মাধ্যমিকের পরীক্ষার রোল নম্বর দিয়ে ফল জানতে পারবেন। এছাড়া মোবাইলের মাধ্যমে রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে ফল জানা যাবে। এ জন্য এসএমএস অপশনে গিয়ে টাইপ করতে হবে DU KHA <roll no>, এরপর ১৬৩২১ নম্বরে send করে ফিরতি এসএমএসে ফল দেওয়া হবে। এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের থেকে জানানো হয়েছে, পাস করা শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার ওয়েবসাইট থেকে ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। আগামী ৮ নভেম্বর বিকেল ৩টা থেকে শুরু হবে এ ফরম পূরণ। চলবে ১৫ নভেম্বর বিকেল ৪টা পর্যন্ত। এছাড়া ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীরা সংশ্লিষ্ট কোটার ফরম কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করবেন। এ ফরম পূরণ করে ৩ নভেম্বর থেকে ৯ নভেম্বরের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম