ঢাকা ০৮ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
যৌথবাহিনীর অভিযান: এখনও উদ্ধার হয়নি ১৮৮৫টি অস্ত্র ও ৩ লাখ গোলাবারুদ ভারতকে হুঁশিয়ারি দিয়ে যা বললেন রিজভী সীমান্ত সুরক্ষা ও চোরাচালান প্রতিরোধ বিজিবির মূল দায়িত্ব এইচএসসি পরীক্ষার্থীদের জন্য সংশোধিত নির্দেশনা সরকারি চাকরিতে বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগ অবরোধ, যান চলাচল বন্ধ গাজীপুর মহানগরীর স্বেচ্ছাসেবক দলকে সু-সংগঠিত করতে রাজপথে হালিম মোল্লা পরিবারের বয়স্কদের যত্ন নেবেন যেভাবে আহতদের খোঁজখবর নিতে নিউরোসায়েন্স হাসপাতালে প্রধান উপদেষ্টা সীতাকুণ্ডে শিপ ইয়ার্ডে বিস্ফোরণ, দগ্ধ ৬ চাঁদাবাজ কমলে নিত্যপণ্যের দাম কমবে: অর্থ উপপদেষ্টা

আপিল বিভাগের এজলাসের লাইভ সম্প্রচারের সুযোগ পাচ্ছেন সাংবাদিকরা

#

নিজস্ব প্রতিবেদক

০৫ জুন, ২০২৪,  12:11 PM

news image

বিধি অনুযায়ী, আদালত কক্ষের (এজলাস) কার্যক্রম লাইভ সম্প্রচার বৈধ নয়। শুধু তাই নয়, যেকোনো ধরনের ভিডিও ধারণ কিংবা ছবি তোলাই অপরাধ। কিন্তু, অপ্রচলিত এ সুযোগটিই এবার পেতে যাচ্ছেন সাংবাদিকরা। আগামী ১০ জুন (সোমবার) আপিল বিভাগের এজলাস কক্ষের ছবি ওঠানো, ভিডিও ধারণ, এমনকি লাইভ সম্প্রচার করার সুযোগ করে দিচ্ছেন প্রধান বিচারপতি।

জানা গেছে, ওইদিন বিভিন্ন সংস্কারসহ আধুনিকীকরণ করা এজলাস কক্ষে নতুন করে বিচারকাজ শুরু হবে। এ উপলক্ষে ১০ জুন বিকেল ৪টায় একটি বিশেষ অধিবেশনের আয়োজন করা হয়েছে। ওইদিন সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদের সমন্বয়ে গঠিত একটি বিশেষ বেঞ্চ বিশেষ এ অধিবেশনে অংশগ্রহণ করবেন।

Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MySQL server version for the right syntax to use near '38833) ORDER BY id' at line 1

বুধবার (৫ জুন) এ বিষয়ে আপিল বিভাগের রেজিস্ট্রার মুহাম্মদ সাইফুর রহমান সাংবাদিকদের বলেন, বাংলাদেশের প্রধান বিচারপতির এজলাস কক্ষে পুনরায় বিচারিক কার্যক্রমের সূচনা উপলক্ষে আগামী ১০ জুন সোমবার বিকেল ৪টায় একটি বিশেষ অধিবেশনের আয়োজন করা হয়েছে। অধিবেশনে আপনারা (সাংবাদিকরা) প্রধান বিচারপতির এজলাস কক্ষে ক্যামেরাসহ প্রবেশ করবেন এবং খবর সংগ্রহ করবেন। অবশ্য, কেবল ওই একদিনের জন্যই সাংবাদিকদেরকে ক্যামেরাসহ প্রবেশ করার অনুমতি দেওয়া হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম