ঢাকা ২০ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
আওয়ামী লীগ নেতা তুষার কান্তি মন্ডলের ৭ দিনের রিমান্ড মঞ্জুর আগস্টে সড়কে ঝরেছে ৪৭৬ প্রাণ: যাত্রী কল্যাণ সমিতি ৬ সংস্কার কমিশনের সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠক বিকেলে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ২৯ লাখ টাকা দিলো ইসি ট্রাফিক সমস্যা ও চাঁদাবাজি বন্ধে ডিএমপিকে একগুচ্ছ নির্দেশনা ঢাবি ও জাবিতে দু’জনকে পিটিয়ে হত্যা, যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা বাংলাদেশকে ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক ঢাবির হলে চোর সন্দেহে মানসিক ভারসাম্যহীন যুবককে পিটিয়ে হত্যা যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান ৭ দিনের রিমান্ডে যেসব কারণে দাম কমছে না ইলিশের

হাতিয়ায় চারটি ইঞ্জিনচালিত মাছ ধরার ট্রলারসহ ৭২ জন জেলকে আটক

#

নিজস্ব প্রতিনিধি

০৫ জুলাই, ২০২২,  11:49 AM

news image

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে সাগরে মাছ ধরার অপরাধে নোয়াখালীর হাতিয়ায় চারটি ইঞ্জিনচালিত মাছ ধরার ট্রলারসহ ৭২ জন জেলকে আটক করেছে কোস্ট গার্ড। এসময় তাদের কাছ থেকে ১৩ মণ বিভিন্ন ধরনের সামুদ্রিক মাছ জব্দ করা হয়েছে। মঙ্গলবার (৫ জুলাই) সকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটকদের ৪০ হাজার টাকা অর্থদণ্ড করে ছেড়ে দেয়া হয়। জব্দ ১৩ মণ মাছ ১ লাখ ৩০ হাজার টাকা নিলামে বিক্রি করে দেয়া হয়েছে। হাতিয়া কোস্ট গার্ড জানায়, দেশের মৎস্য সম্পদের সুরক্ষা ও মাছের বংশবিস্তারে সাগরে মাছ ধরার ওপর ৬৫ দিনের নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।

নিষেধাজ্ঞা বাস্তবায়নে হাতিয়ার সামুদ্রিক এলাকায় অভিযান চালায় কোস্ট গার্ড দক্ষিণ জোনের একটি দল। সোমবার (৪ জুলাই) রাতে সাগরে মাছ ধরা শেষে ইঞ্জিন চালিত ট্রলারযোগে একদল জেলে নলচিরা ঘাটে আসছে এমন সংবাদের ভিত্তিতে নলচিড়া ঘাট সংলগ্ন মেঘনা নদীতে অভিযান চালিয়ে চারটি ট্রলারে থাকা ৭২ জন জেলেকে আটক করা হয়। পরে তাদের ট্রলারগুলোতে তল্লাশি চালিয়ে ইলিশসহ বিভিন্ন ধরনের ১৩ মণ সামুদ্রিক মাছ জব্দ করা হয়। কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. কে এম শাফিউল কিঞ্জল জানান, হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটক ৭২ জেলেসহ চারটি ট্রলারকে চল্লিশ হাজার টাকা জরিমানা করেছেন। এছাড়া জব্দ মাছগুলো এক লাখ ত্রিশ হাজার টাকা নিলামে বিক্রি করা হয়েছে। নিষেধাজ্ঞা চলাকালীন আগামী ২৩ জুলাই পর্যন্ত মৎস্য সম্পদ রক্ষায় কোস্ট গার্ডের অভিযান অব্যাহত থাকবে।


logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম