ঢাকা ১৯ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
অন্তর্বর্তী সরকারের প্রথম একনেক সভা, অনুমোদন পেল চার প্রকল্প কাদের সাহেব কোথায় গেলেন, আমার বাসায় আসেন: মির্জা ফখরুল ওরা আমাদের বাংলার আবা-বিল প্রতারণার নির্বাচন: হাসিনাসহ সাবেক ৩ সিইসির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা আইনশৃঙ্খলার উন্নতি না হওয়ায় সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা: জনপ্রশাসন সচিব অনুপস্থিত পুলিশ সদস্যদের আর যোগদান করতে দেওয়া হবে না: স্বরাষ্ট্র উপদেষ্টা এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে: প্রধান উপদেষ্টা গুলিবিদ্ধ ফাহিমকে ব্যাংকক পাঠিয়েছে সরকার দুই দিনের রিমান্ডে রংধনু গ্রুপের পরিচালক মিজান ভারতে দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব

মহানবী (সঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে ববিতে বিক্ষোভ

#

০৯ জুন, ২০২২,  9:41 PM

news image

ক্যাপসনঃ বৃহস্পতিবার (৯ জুন) মহানবী (সঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাধারন শিক্ষার্থীদের মানববন্ধন।


মাছউদ শিকদার: ভারতের বিজেপি নেতা নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল কর্তৃক রাসুল (সঃ) ও তার প্রিয় সহ-ধর্মিনি মা আয়শা সিদ্দিকা (রাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সাধারন শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। বৃহস্পতিবার (৯ জুন) বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মূল ভবনের সামনে পটুয়াখালী-ঢাকা মহাসড়কে এ কর্মসূচি পালন করা হয়।  উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মুহাম্মদ আনোয়ার হোসেনের সঞ্চালনায় কর্মসূচিতে বক্তব্য রাখেন ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী খাজা আহমেদ, সিএসই বিভাগের শিক্ষার্থী হাফেজ মো. সোলাইমান, ইংরেজি বিভাগের শিক্ষার্থী শাহিন মাহমুদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আমিনুল ইসলাম ও ইংরেজি বিভাগের শিক্ষার্থী মাজহারুল মান্নান প্রমুখ। ধর্মপ্রাণ মুসলিম শিক্ষার্থীদের উদ্যোগে  মুসলমান সম্প্রদায়ের সর্বশ্রেষ্ঠ নবী হযরত মুহাম্মদ (সাঃ) ও তার প্রিয় সহধর্মিনি মা আয়শা সিদ্দিকা (রাঃ) কে উদ্দেশ্য করে ভারতের বিজেপি নেতাদের দেওয়া বক্তব্যের বিরুদ্ধে এ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় শিক্ষার্থীরা। প্রতিবাদ কর্মসূচীর শুরতে অনুষ্ঠিত মানবন্ধনে বক্তারা বলেন, আমরা মনে করি,ভারতের কোনো একক গোষ্ঠী মহানবী (সাঃ) কে কটূক্তি করেনি। বরং এখানে ভারত সরকারের সরাসরি ইন্ধনে আমাদের নবীকে নিয়ে কটূক্তি করা হয়েছে। এ ধরণের দুঃসাহসের জন্য মোদি সরকারকে বিশ্বের কাছে জবাবদিহি করতে হবে। একের পর এক ভারত সরকার ইসলাম বিদ্বেষী আচারণ করেই যাচ্ছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। দোষীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি দাবি করছি। একইসাথে অসাম্প্রদায়িকতা বজায় রেখে ভারতে মুসলিমদের শান্তি-শৃঙ্খলভাবে বসবাস করার আহ্বানও জানান তারা। তারা আরো বলেন, সকল মুসলমানদের ভারতীয় পণ্য বর্জন করা উচিত। এ সময় তারা ভারত সরকারকে বিজেপির এমন কটুক্তিকারী নেতাদের দ্রুত সময়ের মধ্যে বিচারের আওতায় আনার জন্য বলেন। সেইসাথে বিজেপির কটুক্তিমুলক বক্তব্য দেওয়া নেতাদের ফাঁসির দাবি জানান। পরে একটি বিক্ষোভ মিছিল বরিশাল পটুয়াখালী মহাসড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এসে শেষ করেন শিক্ষার্থীরা।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম