ঢাকা ২০ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
আওয়ামী লীগ নেতা তুষার কান্তি মন্ডলের ৭ দিনের রিমান্ড মঞ্জুর আগস্টে সড়কে ঝরেছে ৪৭৬ প্রাণ: যাত্রী কল্যাণ সমিতি ৬ সংস্কার কমিশনের সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠক বিকেলে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ২৯ লাখ টাকা দিলো ইসি ট্রাফিক সমস্যা ও চাঁদাবাজি বন্ধে ডিএমপিকে একগুচ্ছ নির্দেশনা ঢাবি ও জাবিতে দু’জনকে পিটিয়ে হত্যা, যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা বাংলাদেশকে ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক ঢাবির হলে চোর সন্দেহে মানসিক ভারসাম্যহীন যুবককে পিটিয়ে হত্যা যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান ৭ দিনের রিমান্ডে যেসব কারণে দাম কমছে না ইলিশের

ভিলা পার্কে ৬ গোলের থ্রিলারে জাদু দেখালেন কুতিনহো

#

স্পোর্টস ডেস্ক

১০ ফেব্রুয়ারি, ২০২২,  11:00 AM

news image

বার্সেলোনা থেকে ধারে অ্যাস্টন ভিলায় এসে যেন নিজেকে খুঁজে পেয়েছেন ফিলিপে কুতিনহো। প্রিমিয়ার লিগের সেই পুরোনো ফর্মে ফেরার আভাসই দিচ্ছেন তিনি। তবে কুতিনহো জ্বললেও লিডস ইউনাইটেডের বিপক্ষে ৬ গোলের থ্রিলারে জয় পায়নি স্টিভেন জেরার্ডের দল। জ্যাকব রামসের জোড়া গোলে এগিয়ে থেকেও ম্যাচটি ৩-৩ ব্যবধানে ড্র করেছে অ্যাস্টন ভিলা। গত মৌসুমে প্রিমিয়ার লিগে ফিরেই বড় দলগুলোকে চমকে দিয়েছিল কোচ মার্সেলো বিয়েলসার লিডস। তকমা পেয়েছিল ‘জায়ান্ট কিলার’ হিসেবে। এবার সেই ধার তেমন দেখাতে পারছে না দলটি। তবে ভিলার বিপক্ষে উপহার দিল দারুণ এক রোমাঞ্চ।

ভিলার রামসে-কুতিনহো বা লিডসের ড্যানিয়েল জেমস— ম্যাচটির জয়ের নায়ক হতে পারতেন তাদের মধ্যে কেউ। কিন্তু ফুটবল ঈশ্বর যেন ম্যাচটির গল্প অন্যভাবে লিখে রেখেছিলেন। ভিলা পার্কে ৯ম মিনিটে জেমসের গোলে এগিয়ে যায় লিডস। ৩০তম মিনিটে সেই গোল শোধ করেন কুতিনহো। এরপর প্রথমার্ধেই ব্রাজিলিয়ান মিডফিল্ডারের পাসে ৩৮ ও ৪৩তম মিনিটে জোড়া গোল করে ভিলাকে জয়ের স্বপ্ন দেখান রামসে। কিন্তু প্রথমার্ধের রোমাঞ্চ শেষ হতে তখনও বাকি। ৪৫ মিনিটের সঙ্গে যোগ করা সময়ে নিজের দ্বিতীয় গোল করে লিডসকে ম্যাচে ফেরানোর আভাস দেন জেমস। ৬৩তম মিনিটে তা সফল করেন লরেন্তে। লিডস সমতায় ফিরলেও রোমাঞ্চ তখনও বাকি ছিল। ৮৭তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে ভিলাকে বিপদে ফেলে দেন কোনসা। বাকি সময়টা ভয়ে ভয়ে বিয়েলসার আক্রমণাত্মক শিষ্যদের সামাল দিতে হয়েছে জেরার্ডের দলকে। এ নিয়ে প্রিমিয়ার লিগে নিজের ১৫৫তম ম্যাচে এসে দ্বিতীয়বারের মতো গোল ও দুই অ্যাসিস্ট করলেন কুতিনহো। ২০১৭ সালের ডিসেম্বরে ব্রাইটনের বিপক্ষে লিভারপুলের ৫-১ গোলে জয়ের ম্যাচে প্রথম এই কীর্তি গড়েন তিনি।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম