ঢাকা ২৯ মার্চ, ২০২৪
সংবাদ শিরোনাম
রংপুর স্নেহা নার্সিং কলেজে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কাল ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে বিএনপি মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রে বিশ্বাস করে না: ওবায়দুল কাদের পতেঙ্গায় নোঙ্গররত ফিশিং বোটে আগুন, দগ্ধ ৪ সরকার সারাদেশে ভয়ের পরিবেশ সৃষ্টি করেছে : মির্জা ফখরুল জিম্মি জাহাজ উদ্ধার প্রসঙ্গে যা জানালেন পররাষ্ট্রমন্ত্রী দি মারিয়াকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার বিশ্বের সবচেয়ে বড় সাপকে গুলি করে হত্যা বরিশালে মসজিদে আগুন ত্রিশালে বাস চাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত

বিমানের টিকিট কিনলেই সৌদির ভিসা ফ্রি

#

৩১ জানুয়ারি, ২০২৩,  12:41 PM

news image

প্রথমবারের মতো টিকিটের সাথে চার দিনের ফ্রি ট্রানজিট ভিসা সেবা চালু করেছে সৌদি আরব। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ভিসাটি বিনামূল্যে এবং ফ্লাইটের টিকিটের সঙ্গে তাৎক্ষণিকভাবে ইস্যু করা হবে। সোমবার (৩০ জানুয়ারি) থেকে এ সেবা চালু করা হয়।সৌদি আরবের জাতীয় বিমান সংস্থা সাউদিয়া এয়ারলাইন্সের সহযোগিতায় আকাশ পথে ভ্রমণের জন্য টিকিটের সঙ্গে এ ফ্রি ট্রানজিট ভিসা চালু করেছে দেশটির সরকার। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, এ ভিসার মেয়াদ তিন মাস পর্যন্ত থাকবে এবং ট্রানজিট ভিসাধারীরা চার দিন সৌদিতে থাকতে পারবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় আরও জানায়, সাউদিয়া এয়ারলাইন্স এবং ফ্লাইনাসের ইলেকট্রনিক প্ল্যাটফর্মের মাধ্যমে ট্রানজিট ভিসার জন্য আবেদন জমা দেয়া যাবে। এটি স্বয়ংক্রিয়ভাবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ইউনিফাইড ন্যাশনাল ভিসা প্ল্যাটফর্মে অনুমোদিত হবে। পরে ডিজিটাল ভিসা প্রক্রিয়াকরণ এবং দ্রুত সময়ের মধ্যে ভিসা ইস্যু হয়ে ই-মেইলের মাধ্যমে আবেদনকারীর কাছে পাঠানো হবে। নতুন এ ট্রানজিট ভিসার সুবিধার ফলে মক্কায় পবিত্র ওমরাহ পালনের সুযোগ থাকছে। এছাড়াও, মদিনায় নবীর মসজিদ পরিদর্শন ও দেশটির অভ্যন্তরে ভ্রমণের পাশাপাশি যে কোনো পর্যটন ইভেন্টে যোগদান করতে পারবেন আগতরা। সৌদি আরবের ভিশন-২০৩০ বাস্তবায়নে ভ্রমণকারীদের জন্য নতুন এ ভিসা সুবিধা বলে জানা গেছে। যদিও এ ধরনের ট্রানজিট ভিসা সেবা মধ্যপ্রাচ্যের অন্য দেশগুলোতে আরো আগে থেকেই চালু রয়েছে।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম