ঢাকা ২০ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
আওয়ামী লীগ নেতা তুষার কান্তি মন্ডলের ৭ দিনের রিমান্ড মঞ্জুর আগস্টে সড়কে ঝরেছে ৪৭৬ প্রাণ: যাত্রী কল্যাণ সমিতি ৬ সংস্কার কমিশনের সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠক বিকেলে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ২৯ লাখ টাকা দিলো ইসি ট্রাফিক সমস্যা ও চাঁদাবাজি বন্ধে ডিএমপিকে একগুচ্ছ নির্দেশনা ঢাবি ও জাবিতে দু’জনকে পিটিয়ে হত্যা, যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা বাংলাদেশকে ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক ঢাবির হলে চোর সন্দেহে মানসিক ভারসাম্যহীন যুবককে পিটিয়ে হত্যা যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান ৭ দিনের রিমান্ডে যেসব কারণে দাম কমছে না ইলিশের

বিপিএল: টস জিতে ব্যাটিংয়ে খুলনা টাইগার্স

#

ক্রীড়া প্রতিবেদক

০৯ ফেব্রুয়ারি, ২০২২,  12:37 PM

news image

বিপিএলের সিলেট পর্বের শেষ দিনে প্লে অফ নিশ্চিত করতে প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে মিনিস্টার গ্রুপ ঢাকা ও খুলনা টাইগার্স। বুধবার (৯ ফেব্রুয়ারি) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে খুলনা টাইগার্সের অধিনায়ক মুশফিকুর রহিম ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। পয়েন্ট তালিকায় খুলনা তিন নম্বরে অবস্থান করছে। অন্যদিকে মাহমুদুল্লাহ রিয়াদের ঢাকা আছে পাঁচ নম্বরে। ঢাকা এই ম্যাচে একাদশে ৪ পরিবর্তন নিয়ে খেলতে নেমেছে। একাদশে নেই মাশরাফি বিন মুর্তজা, নাঈম শেখ, এবাদত হোসেন চৌধুরী ও মোহাম্মদ শাহজাদ।

তাদের জায়গায় সুযোগ পেয়েছেন রুবেল হোসেন, শামসুর রহমান, জহুরুল ইসলাম অমি ও আজমতউল্লাহ ওমরজাই। অন্যদিকে খুলনা দলেও আছে পরিবর্তন। একাদশ থেকে বাদ পড়েছেন বাজে ফর্মে থাকা পেসার কামরুল ইসলাম রাব্বি, তার জায়গায় সুযোগ পেয়েছেন রুয়েল মিয়া। বিপিএলের অষ্টম আসরে খুলনা টাইগার্স তেমন তারকাসমৃদ্ধ দল নয়। তারপরও ফ্লেচার-থিসারা পেরেরা-মুশফিকদের নিয়ে সময়টা ভালোই যাচ্ছে ল্যান্স ক্লুজনারের দলের। সাত ম্যাচে ৪ জয় আর ৩ হারে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে খুলনা। সবশেষ দুই ম্যাচে সানরাইজার্সের বিপক্ষে ব্যাক টু ব্যাক জয় পাওয়ায় বেশ আত্মবিশ্বাসী রুপসা পাড়ের দলটি। দলের বিদেশি রিক্রট আন্দ্রে ফ্লেচার রয়েছেন দারুণ ছন্দে। ওপেনিংয়ে নেমে প্রতিপক্ষ দলের বোলারদের কচুকাঁটা করতে সিদ্ধহস্ত এ ক্যারিবিয়ান। দলের অধিনায়ক মুশফিক ও জাতীয় দলের আরেক তারকা মারকুটে ব্যাটার সৌম্য সরকার ফিরেছেন ফর্মে। সিলেটের বিরুদ্ধে সর্বশেষ ম্যাচে তাণ্ডব চালিয়েছেন মুশফিক-সৌম্য। মুশফিক করেন ৬২ রান, সৌম্যের ব্যাট থেকে আসে ৮২ রানের ঝলমলে ইনিংস। দুজনই ম্যাচে অপরাজিত থাকেন। খুলনার বোলাররাও আছেন ভালো ছন্দে। খালেদ, নাবিল, পেরেরাদের সঙ্গে প্রয়োজনে বল হাতে তুলে নিতে পারেন সৌম্য সরকারও। সর্বশেষ ম্যাচেই ২ উইকেটই বলে দেয় বোলিংটা মন্দ করেন না। অন্যদিকে তামিম, মাহমুদুল্লাহ, মাশরাফিকে নিয়ে তারকাবহুল দল ঢাকা, কিন্তু নামের প্রতিও সুবিচার করতে পারছেন না ঢাকার বেশির ভাগ তারকাই। এক তামিম একাই লড়ে যাচ্ছেন ব্যাট হাতে। তাকে যা একটু সঙ্গ দিচ্ছে অধিনায়ক রিয়াদ। বিপিএলের অষ্টম আসরের সর্বোচ্চ রান সংগ্রাহকই তামিম। ১৩৪ স্ট্রাইক রেটে রান করেছেন ৩৩৫। অন্যদিকে ২১৮ রান নিয়ে রান সংগ্রাহকের তালিকায় অধিনায়ক রিয়াদ পাঁচে। বাদবাকি কেউই পাচ্ছে না বোলার মতো রান। যার খেসারত দিচ্ছে ঢাকা। তার ওপর মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে চলে গেছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার রাসেল। দলের ভাগ্য ঘুরাতে আজ ঢাকা মাঠে নামছে ৪ টি পরিবর্তন নিয়ে। বাদ পড়েছেন মাশরাফি বিন মুর্তজা, নাঈম শেখ, এবাদত হোসেন চৌধুরী ও মোহাম্মদ শাহজাদ। তাদের জায়গায় সুযোগ পেয়েছেন রুবেল হোসেন, শামসুর রহমান, জহুরুল ইসলাম অমি ও আজমতউল্লাহ ওমরজাই।

*আজকের ম্যাচ দুই দলের জন্যই অতি গুরুত্বপূর্ণ। জিতলেই প্লে অফ নিশ্চিত হবে জয়ী দলের।

এক নজরে দুই দলের একাদশ;

খুলনা টাইগার্স 

মুশফিকুর রহিম (অধিনায়ক), আন্দ্রে ফ্লেচার, ইয়াসির আলী, থিসারা পেরেরা, শেখ মেহেদী হাসান, রুয়েল মিয়া, সৈয়দ খালেদ আহমেদ, জাকের আলী অনিক, সৌম্য সরকার, নাবিল সামাদ, সিকান্দার রাজা।

মিনিস্টার ঢাকা

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, জহুরুল ইসলাম, শুভাগত হোম, আরাফাত সানি, রুবেল হোসেন, ইমরানউজ্জামান, শামসুর রহমান শুভ, আজমতউল্লাহ ওমরজাই, ফজল হক ফারুকি ও কাইস আহমেদ।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম