ঢাকা ২৮ মার্চ, ২০২৪
সংবাদ শিরোনাম
রংপুর স্নেহা নার্সিং কলেজে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কাল ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে বিএনপি মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রে বিশ্বাস করে না: ওবায়দুল কাদের পতেঙ্গায় নোঙ্গররত ফিশিং বোটে আগুন, দগ্ধ ৪ সরকার সারাদেশে ভয়ের পরিবেশ সৃষ্টি করেছে : মির্জা ফখরুল জিম্মি জাহাজ উদ্ধার প্রসঙ্গে যা জানালেন পররাষ্ট্রমন্ত্রী দি মারিয়াকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার বিশ্বের সবচেয়ে বড় সাপকে গুলি করে হত্যা বরিশালে মসজিদে আগুন ত্রিশালে বাস চাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত

ফিটনেস ঠিক রাখতে ব্যয় করুণ মাত্র ৫ মিনিট

#

লাইফস্টাইল ডেস্ক

২৯ মে, ২০২৩,  12:24 PM

news image

সময় এবং ব্যস্ততার জীবনে নিয়মিত ব্যায়াম করা হয়ে ওঠে না। যে কারণে ওজন নিয়ে অনেকেই দুশ্চিতায় পরেন। সময় সল্পতার জন্য যারা ব্যায়াম করার সুযোগ পাচ্ছেন না তাদের জন্য কিছু ইউটিউব চ্যানেল রয়েছে, যারা সল্প সময়ের মধ্যে বেশ কিছু ব্যায়ামের ভিডিও তৈরি করেন।

দেখে নিন ভিডিওগুলো-

৫ মিনিট ফিটনেস

আপনার কাছে যদি মাত্র পাঁচ মিনিট সময় থাকে, তাহলে আপনার জন্য একটি ইউ টিউব (YouTube) চ্যানেল আছে। সুবিধাজনকভাবে ৫-মিনিট ফিটনেস নামে পরিচিত, এই ইউএস-ভিত্তিক চ্যানেলে শক্তি এবং কার্ডিও-ভিত্তিক প্রশিক্ষণ ভিডিওগুলোর একটি ক্রমবর্ধমান ক্যাটালগ রয়েছে।

লুসি উইন্ডহাম-রিড

ইউকে-ভিত্তিক ফিটনেস প্রশিক্ষক লুসি উইন্ডহাম-রিড তার সুপ্রতিষ্ঠিত ইউটিউব চ্যানেলে এক হাজারেরও বেশি হোম ওয়ার্কআউট ভিডিও রয়েছে। সেখানে আপনি ঘরে বসে ওয়ার্কআউট করার জন্য ডিজাইন করা চ্যালেঞ্জগুলোর একটি সিরিজ খুঁজে পাবেন।

বিফিট

Lionsgate BeFiT হলো একটি ওয়ার্কআউট প্ল্যাটফর্ম যেখানে তিন মিলিয়নেরও বেশি গ্রাহক রয়েছে। ইউএসএ-তে অবস্থিত, (বিফিট) BeFiT-এর একাধিক ফিটনেস প্রশিক্ষক রয়েছে যা আপনাকে যোগব্যায়াম এবং নৃত্য থেকে শক্তি এবং কার্ডিও পর্যন্ত বিভিন্ন বিষয়ের মাধ্যমে কাজ করাতে সাহায্য করবে। ভালো ওয়ার্ম-আপ এবং কুল-ডাউন গাইডও রয়েছে এই প্ল্যাটফর্মে।

বডি কোচ

জো উইকস হলেন শারীরিক প্রশিক্ষক, এবং তার ইউ টিউব (YouTube) চ্যানেল সম্ভবত প্ল্যাটফর্মের সবচেয়ে ব্যাপক ব্যায়ামের সংস্থান, যেখানে ছোট বাচ্চা থেকে বয়স্ক সকলের জন্য বিকল্প রয়েছে।

পামেলা রিফ

ইউ টিউব (YouTube) ফিটনেস প্রশিক্ষক পামেলা রিফ তার চ্যানেলে ৭০টিরও বেশি ওয়ার্কআউটের একটি বিগিনার ফ্রেন্ডলি সিরিজ অফার করেন। ভিডিওগুলোর মধ্যে অনেকগুলো মাত্র দশ মিনিটেরও রয়েছে। আপনি যদি কম সময়ে ওয়ার্কআউট করতে চান তবে ভিডিওগুলো আপানার জন্য কার্যকর হবে। রেইফের অনেক রুটিন শরীরের একটি নির্দিষ্ট স্থানে কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে, তাই আপনি আপনার অ্যাবস, পিঠ, ওপরের বাহু, গ্লুটস বা সম্পূর্ণ শরীরের চ্যালেঞ্জের জন্য ১০-মিনিটের ব্যায়াম বেছে নিতে পারেন।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম