ঢাকা ২০ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
আওয়ামী লীগ নেতা তুষার কান্তি মন্ডলের ৭ দিনের রিমান্ড মঞ্জুর আগস্টে সড়কে ঝরেছে ৪৭৬ প্রাণ: যাত্রী কল্যাণ সমিতি ৬ সংস্কার কমিশনের সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠক বিকেলে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ২৯ লাখ টাকা দিলো ইসি ট্রাফিক সমস্যা ও চাঁদাবাজি বন্ধে ডিএমপিকে একগুচ্ছ নির্দেশনা ঢাবি ও জাবিতে দু’জনকে পিটিয়ে হত্যা, যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা বাংলাদেশকে ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক ঢাবির হলে চোর সন্দেহে মানসিক ভারসাম্যহীন যুবককে পিটিয়ে হত্যা যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান ৭ দিনের রিমান্ডে যেসব কারণে দাম কমছে না ইলিশের

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন কাপাসিয়ার ১৬১টি গৃহ ও ভূমিহীন পরিবার

#

নিজস্ব প্রতিবেদক

২০ জুলাই, ২০২২,  3:24 PM

news image

প্রধানমন্ত্রী কর্তৃক ৩য় পর্যায়ের ২য় ধাপে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উপলক্ষে গাজীপুরের কাপাসিয়া উপজেলা প্রশাসন মঙ্গলবার বিকালে পরিষদের সভা কক্ষে স্থানীয় সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিং করেছেন। উপজেলা নির্বাহী অফিসার একেএম গোলাম মোর্শেদ খানের সভাপতিত্বে প্রেস ব্রিফিংয়ে জানানো হয় মুজিববর্ষ উপলক্ষে আগামী ২১ জুলাই দেশব্যাপী একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করবেন । আনুষ্ঠানিকভাবে ওইদিন কাপাসিয়া উপজেলার ৩টি ইউনিয়নে ১৬১ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ওগৃহ প্রদান করা হবে।

উপজেলার রায়েদ ইউনিয়নের সাহাবিদ্যারকোট মৌজায় ৬৫জন, বারিষাব ইউনিয়নের শ্যামপুর মৌজায় ২৮জন এবং তরগাঁও ইউনিয়নের দেওনা মৌজায় ৬৮জনকে কবিলিয়তনামা সহ জমি ও গৃহ প্রদান করা হবে। ইতিপূর্বে ৩য় দফায় ১’শ ১২জনকে জমি ও গৃহ প্রদান করা হয়েছে। ক’ শ্রেণির ভূমিহীন যাদের কিছুই নেই আর খ’ শ্রেণির ভূমিহীন যাদের জমি আছে ঘর নেই, এধরনের পরিবারকে এ সহায়তা প্রদান করা হচ্ছে। প্রতিটি ঘরের জন্য ২ লাখ ৫৯ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে। দুই কামড়া বিশিষ্ট রান্না ঘর, বারান্দা ও টয়লেট সহ পাকা ঘর ইদিমধ্যে প্রস্তুত করা হয়েছে। প্রতি ১০টি পরিবারের জন্য একটি করে সাবমারসিবল পাম্প বসানো হয়েছে। প্রত্যেকটি ঘরের জন্য আলাদা করে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। শিশুদের জন্য প্রাক-প্রাথমিক শিক্ষার ব্যবস্থা করা হবে বলে প্রেস ব্রিফিংয়ে জানানো হয়।  আনুষ্ঠানিক অবহিতকরণ প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুবাইয়া ইয়াসমীন, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার হারুন অর রশীদ, উপজেলা সমবায় কর্মকর্তা গোলাম মোর্শেদ মৃধা, জনস্বাস্থ্য প্রকৌশলী রেজাউর রহমান মিঠু, ভূমি অফিসের কানোনগো নুরুল ইসলাম,  সাংবাদিক সনজীব কুমার দাস, সাইফুল ইসলাম শাহীন,এফ এম কামাল হোসেন, নূরুল আমীন সিকদারসহ  প্রেস ব্রিফিংয়ে কাপাসিয়ায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম