ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ঈদ ও পূজার ছুটি বাড়ল আশুলিয়ায় পুলিশের অভিযানে ১ ট্রাক পলিথিনসহ ২ জন আটক আশুলিয়ায় সড়ক অবরোধ করে শ্রমিকদের কর্মবিরতি ৪৩তম বিসিএসের নিয়োগ প্রজ্ঞাপন বাতিলের দাবি বিএনপির ৪৬ রানে অলআউট, দেশের মাঠে সর্বনিম্ন রানের লজ্জায় ভারত মানুষের মাঝে কোনো বৈষম্য থাকবে না: জামায়াত আমির সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩ সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪৯৮ প্রাণ: যাত্রী কল্যাণ সমিতি শেখ হাসিনা-ওবায়দুল কাদেরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি বিমানবন্দর থেকে শমসের মবিনকে ফেরত

প্রকাশ্যে চুম্বন: অশ্লীলতার অভিযোগ থেকে মুক্তি পেলেন শিল্পা শেঠি

#

বিনোদন ডেস্ক

২৬ জানুয়ারি, ২০২২,  12:17 PM

news image

অবশেষে অশ্লীলতার অভিযোগ থেকে রেহাই পেলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শিল্পা শেঠি। এখন থেকে ১৫ বছর আগে তাকে এক মঞ্চে দর্শকদের সামনে জড়িয়ে ধরে চুম্বন করেন বৃটিশ অভিনেতা রিচার্ড গেরে। তা নিয়ে ভারতজুড়ে রি রি পড়ে যায়। অভিযোগ ওঠে অশ্লীলতার। বিষয়টি যায় কোর্টে। অবশেষে ভারতের একটি আদালত শিল্পা শেঠিকে এই অভিযোগ থেকে মুক্তি দিয়েছে। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি। ২০০৭ সাল। ওই বছর ভারতের রাজধানী নয়া দিল্লিতে এইডস বিষয়ক সচেতনতার এক অনুষ্ঠানে মঞ্চে আকস্মিক জড়িয়ে ধরে শিল্পার চিবুকে চুমু করেন রিচার্ড গেরে।

ভারত রোমাঞ্চের দিক দিয়ে যতই উদার হোক, এ বিষয়টি সহজে মেনে নিতে পারেনি। বিশেষ করে যে শিল্পা হাজার হাজার ভক্তের হৃদয়ে ঠাঁই করে নিয়েছেন, তাকে ভিনদেশি একজন এভাবে চুমু দেবেন, তা তাদের হৃদয়ে বর্শার মতো বিঁধে। কিন্তু অনুষ্ঠানে শিল্পা শেঠি ছিলেন অসহায়। তার দিকে আকস্মিক রিচার্ড গেরে অগ্রসর হয়ে চুমু দেন। এ সময় তিনি তাকে না করতে পারেননি। এতে উগ্র হিন্দুত্ববাদী গ্রুপগুলো প্রতিবাদ বিক্ষোভ করে। তাদের অভিযোগ, এর মধ্য দিয়ে ভারতীয় মূল্যবোধকে অবমাননা করা হয়েছে। বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। কারণ, ভারতে প্রকাশ্যে কোনো নারীকে চুম্বন করা এক রকম অন্যায় হিসেবে মনে করা হয়। এ জন্য পরে ক্ষমা চেয়েছেন রিচার্ড গেরে। তিনি বলেছেন, তিনি দেখাতে চেয়েছেন চুম্বন হলো একটি নিরাপদ উপায়। এতে এইচআইভি সংক্রমণ হয় না।এ ঘটনায় রিচার্ড গেরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা দেয়া হয়। কিন্তু তার পরপরই ভারতের সুপ্রিম কোর্ট এ ঘটনাকে প্রত্যাখ্যান করে। সস্তা জনপ্রিয়তার জন্য এমন চুম্বন দেয়া হয়েছে মর্মে যে অভিযোগ উঠেছিল তা বাতিল করে দেন আদালত। ওদিকে গত সপ্তাহে শিল্পা শেঠির বিরুদ্ধে আনীত একই অভিযোগ মুম্বইয়ের একটি আদালত বাতিল করে দেন। শিল্পার আইনী টিমের দাবি, শিল্পা শেঠিকে ঘটনার শিকার হিসেবে বিবেচনা না করাটা অন্যায়। বলা হয়, তিনি চুম্বনে কেন বাধা দেননি। মঞ্চে ওই সময় সেটা সম্ভব ছিল না। ২০০৭ সালেই ভারতের বাইরে লাইমলাইটে আসেন শিল্পা শেঠি। ওই সময় তিনি বৃটেনের রিয়েলিটি টিভি শো সেলিব্রেটি বিগ ব্রাদারে হাজির হন। সেখানে তিনি বর্ণবাদী অবমাননার শিকার হন। পরে তিনি বিজয়ী হন সেখানে।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম