ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ঈদ ও পূজার ছুটি বাড়ল আশুলিয়ায় পুলিশের অভিযানে ১ ট্রাক পলিথিনসহ ২ জন আটক আশুলিয়ায় সড়ক অবরোধ করে শ্রমিকদের কর্মবিরতি ৪৩তম বিসিএসের নিয়োগ প্রজ্ঞাপন বাতিলের দাবি বিএনপির ৪৬ রানে অলআউট, দেশের মাঠে সর্বনিম্ন রানের লজ্জায় ভারত মানুষের মাঝে কোনো বৈষম্য থাকবে না: জামায়াত আমির সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩ সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪৯৮ প্রাণ: যাত্রী কল্যাণ সমিতি শেখ হাসিনা-ওবায়দুল কাদেরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি বিমানবন্দর থেকে শমসের মবিনকে ফেরত

পদ হারা‌লেন জা‌য়েদ খান, নিপুণ‌কে সাধারণ সম্পাদক ঘোষণা

#

বিনোদন প্রতিবেদক

০৫ ফেব্রুয়ারি, ২০২২,  8:24 PM

news image

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচনে আপিল বোর্ডের রায়ে সাধারণ সম্পাদক হলেন অভিনেত্রী নিপুণ। শনিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এফডিসিতে আপিল বোর্ড এ রায় দেয়।এর আগে গত ২৮ জানুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে ইলিয়াস কাঞ্চন নির্বাচিত হলেও সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের জয়ী হওয়া নিয়ে শুরু থেকেই জল ঘোলা হচ্ছিল। নির্বাচনের পর থেকেই কাঞ্চন-নিপুণ পরিষদ অভিযোগ করে আসছে টাকা দিয়ে ভোট কিনেছেন জায়েদ খান।

এছাড়া প্রতিদ্বন্দ্বী প্রার্থী অভিনেত্রী নিপুণ ফলাফল নিয়ে আপিল বোর্ডের কাছে অভিযোগ করেন। সেখানে অভিনেত্রী পরাজিত হলে আবারও অভিযোগ করেন আপিল বোর্ডে। সাধারণ সম্পাদক পদে পরাজিত প্রার্থী নিপুণের এক আবেদনের পরিপ্রেক্ষিতে গত ২ ফেব্রুয়ারি সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে এ বিষয়ে দিকনির্দেশনা দেয়া হয় আপিল বোর্ডকে। প্রসঙ্গত, চলচ্চিত্র শিল্পী সমিতির দুই বছর (২০২২-২৪ ইং) মেয়াদের এই নির্বাচনে এবার অংশ নেয় দুটি প্যানেল। একটি  হচ্ছে মিশা-জায়েদ আর অন্যটি হচ্ছে কাঞ্চন-নিপুণ। শিল্পী সমিতির এবারের নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৪৫০। ভোট দিয়েছেন ৩৬৫ জন। এর মধ্যে ভোট বাতিল হয়েছে ১০টি। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অভিনেতা পীরজাদা হারুন। সঙ্গে ছিলেন বিএইচ নিশান ও জাহিদ জোসেন। আপিল বোর্ডের চেয়ারম্যান পরিচালক সোহানুর রহমান সোহান। এই বোর্ডের সদস্য করা হয় মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম