ঢাকা ২০ এপ্রিল, ২০২৪
সংবাদ শিরোনাম
চুয়াডাঙ্গায় হিট এলার্ট জারি অস্বাভাবিক বৃষ্টিপাতে দুবাইয়ে দুদিনে ১২৪৪ ফ্লাইট বাতিল বিএনপি এখনও টার্গেটে পৌঁছাতে পারেনি : রিজভী মন্ত্রী-এমপিদের সন্তানেরা ভোট করতে পারবে না পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি সয়াবিন তেলের দাম নিয়ে নতুন সিদ্ধান্ত নাশকতার মামলায় বিএনপি নেতা হাবিব-দীপক কারাগারে নবীনগরে ফসল কর্তন উৎসব ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত সরাইলে দু’পক্ষের ৩ ঘণ্টা সংঘর্ষ, আহত ৫০ বনশ্রীর আবাসিক ভবনের আগুন নিয়ন্ত্রণে

ত্বকের যত্নে আমের ফেসপ্যাক

#

০১ জুন, ২০২৩,  4:15 PM

news image

গরমকালে  ঘরে ঘরে আম খাওয়া শুরু হয়। এই আম আমাদের ত্বকের জন্যও অনেক ভাল। আমের ফেসপ্যাক ত্বকে সতেজতা আনে। এটি ত্বকে পুষ্টি যোগায়। ঘরে থাকা কিছু উপাদান দিয়েই বানিয়ে ফেলুন আমের ফেসপ্যাক। নিয়মিত ব্যবহারে আপনিও পেতে পারেন উজ্জ্বল ত্বক।

যা যা লাগবে-

১টি পাকা আম

১ টেবিল চামচ মধু

১ টেবিল চামচ দই

পাকা আম থেকে খোসা ছাড়িয়ে নিন। এরপর একটি মসৃণ পাল্প বানিয়ে নিন। এর সাথে মধু এবং দই যোগ করুন। এগুলো ভালভাবে মেশান। এবার মিশ্রণটি মুখ এবং ঘাড়ে লাগিয়ে নিন। ১৫-২০ মিনিট অপেক্ষা করুন। হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এবার ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এই ফেসপ্যাক ব্যবহারে অনেক উপকারিতা মিলবে।

হাইড্রেশন

আমে পানির পরিমাণ বেশি। যা ত্বককে হাইড্রেট এবং ময়শ্চারাইজ করতে সাহায্য করে। এর ফলে ত্বক কোমল দেখায়।

অ্যান্টি-এজিং

আমে ভিটামিন এ এবং সি এর মতো অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। যা ফ্রি র‌্যাডিক্যালের বিরুদ্ধে লড়াই করে। অকাল বার্ধক্য প্রতিরোধে সাহায্য করে। আমের ফেসপ্যাক নিয়মিত ব্যবহার করলে সূক্ষ্ম রেখা এবং বলিরেখা কমে যায়। ত্বককে তারুণ্য দেখায়।

উজ্জ্বল ত্বক

আমে উপস্থিত এনজাইমগুলো ত্বককে এক্সফোলিয়েট করে। ত্বকের মৃত কোষগুলোকে অপসারণ করে। এটি ত্বককে একটি উজ্জ্বল রঙ দেয়। ত্বকের প্রাকৃতিক আভা বাড়ায়।

ব্রণ প্রতিরোধ

আমে অ্যান্টিমাইক্রোবিয়াল বৈশিষ্ট্য রয়েছে। এটি ব্রণ কমাতে সাহায্য করতে পারে। আমের ফেসপ্যাক ত্বকের ছিদ্র পরিষ্কার করতে পারে।

দাগ দূর করে

আমের মধ্যে রয়েছে প্রাকৃতিক অ্যাসিড। যা ত্বকের কালো দাগ দূর করতে সাহায্য করে। নিয়মিত এই ফেসপ্যাক ব্যবহারে দাগ অপসারণ হবে।

সূত্র- টাইমস অব ইন্ডিয়া

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম