ঢাকা ১৯ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
অন্তর্বর্তী সরকারের প্রথম একনেক সভা, অনুমোদন পেল চার প্রকল্প কাদের সাহেব কোথায় গেলেন, আমার বাসায় আসেন: মির্জা ফখরুল ওরা আমাদের বাংলার আবা-বিল প্রতারণার নির্বাচন: হাসিনাসহ সাবেক ৩ সিইসির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা আইনশৃঙ্খলার উন্নতি না হওয়ায় সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা: জনপ্রশাসন সচিব অনুপস্থিত পুলিশ সদস্যদের আর যোগদান করতে দেওয়া হবে না: স্বরাষ্ট্র উপদেষ্টা এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে: প্রধান উপদেষ্টা গুলিবিদ্ধ ফাহিমকে ব্যাংকক পাঠিয়েছে সরকার দুই দিনের রিমান্ডে রংধনু গ্রুপের পরিচালক মিজান ভারতে দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব

কোভিড-১৯: দক্ষিণ এশিয়ায় ঘুরে দাঁড়ানোর শীর্ষে বাংলাদেশ

#

নিজস্ব প্রতিবেদক

০৭ মে, ২০২২,  10:33 AM

news image

কোভিড রিকভারি সূচকে দক্ষিণ এশিয়ায় শীর্ষে এবং বিশ্বের ১২১টি দেশের মধ্যে ৫ম স্থানে আছে বাংলাদেশ। বৃহস্পতিবার প্রকাশিত নিক্কেই এশিয়া কোভিড-১৯ রিকভারি সূচকের সর্বশেষ র‌্যাঙ্কিং অনুযায়ী বাংলাদেশ দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ৮০ পয়েন্ট নিয়ে সর্বোচ্চ, এরপরে নেপাল ৭৯ স্কোর নিয়ে ৬ষ্ঠ স্থানে রয়েছে। মার্চে বাংলাদেশের অবস্থান ছিল ১৩তম। এদিকে, পাকিস্তান এই অঞ্চলে ২৩তম স্থানে এবং শ্রীলঙ্কা, বর্তমানে অর্থনৈতিক সংকটে ৩১তম স্থানে রয়েছে।

ভারত এবং হাইতি উভয়ই ৬২.৫ স্কোর করেছে, সূচকে ৭০ তম স্থানে রয়েছে, যেখানে কাতার এবং সংযুক্ত আরব আমিরাত ৮৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান দখল করেছে। বাংলাদেশে গত কয়েক মাস ধরে কোভিড-১৯ সংক্রমণে নিম্নগামী প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। শুক্রবার পর্যন্ত গত ১৬ দিনে, দেশে ভাইরাসে শূন্য মৃত্যুর রেকর্ড করা হয়েছে। স্বাস্থ্য কর্তৃপক্ষের মতে, জনসংখ্যার প্রায় ৭৫.৪৬% অন্তত একটি টিকা গ্রহণ করেছে, যেখানে ৬৮.১৯% সম্পূর্ণরূপে টিকা দেওয়া হয়েছে।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম