ঢাকা ১৯ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
অন্তর্বর্তী সরকারের প্রথম একনেক সভা, অনুমোদন পেল চার প্রকল্প কাদের সাহেব কোথায় গেলেন, আমার বাসায় আসেন: মির্জা ফখরুল ওরা আমাদের বাংলার আবা-বিল প্রতারণার নির্বাচন: হাসিনাসহ সাবেক ৩ সিইসির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা আইনশৃঙ্খলার উন্নতি না হওয়ায় সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা: জনপ্রশাসন সচিব অনুপস্থিত পুলিশ সদস্যদের আর যোগদান করতে দেওয়া হবে না: স্বরাষ্ট্র উপদেষ্টা এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে: প্রধান উপদেষ্টা গুলিবিদ্ধ ফাহিমকে ব্যাংকক পাঠিয়েছে সরকার দুই দিনের রিমান্ডে রংধনু গ্রুপের পরিচালক মিজান ভারতে দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব

কাউন্সিলিং এবং মোটিভেশন মানসিক চাপকে কমিয়ে দেয়: কর্মশালায় ববি উপাচার্য

#

০৭ জুন, ২০২২,  9:44 PM

news image

ক্যাপসনঃ বরিশাল বিশ^বিদ্যালয়ে অনুষ্ঠিত “ছাত্র পরামর্শ ও অনুপ্রেরণা বিষয়ক” কর্মশালায় উপস্থিত বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনসহ অন্যান্য অতিথিবৃন্দ।


মাছউদ শিকদার : বরিশাল বিশ^বিদ্যালয়ে (ববি) “ছাত্র পরামর্শ ও অনুপ্রেরণা বিষয়ক” কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (০৭ জুন) বিশ^বিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বিশ^বিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ বদরুজ্জামান ভূঁইয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা কেন্দ্রের পরিচালক ড. তারেক মাহমুদ আবীর। শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য উন্নয়নের লক্ষ্যে আয়োজিত কর্মশালায় প্রধান আলোচক ছিলেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের সাইকোলজি বিভাগের সহযোগী অধ্যাপক তানজীর আহমেদ তুষার। এছাড়াও দিনব্যাপী এ কর্মশালায় আরও আলোচনা করেন বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ মুহসিন উদ্দীন, প্রক্টর ড. মোঃ খোরশেদ আলম, ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক জ্যোতির্ময় বিশ^াস ও উপ-পরীক্ষা নিয়ন্ত্রক সাযযাদ উল্লাহ মোঃ ফয়সাল। কর্মশালায় বিশ^বিদ্যালয়ের ২৪টি বিভাগের ৪৮ জন ছাত্র উপদেষ্টা ও ২৪টি বিভাগের ২জন করে শিক্ষার্থী প্রতিনিধি উপস্থিত ছিলেন। এছাড়াও কর্মশালায় বিশ^বিদ্যালয়ের  উপ-রেজিস্ট্রার, দপ্তর প্রধানসহ কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। এসময় উপাচার্য বলেন, কাউন্সিলিং এবং মোটিভেশন মানসিক চাপকে কমিয়ে দেয়। হতাশ না হয়ে জীবনকে উপভোগ করতে শিখতে হবে। জীবনে সমস্যা থাকবেই। পারস্পারিক আলোচনার মাধ্যমে তার সমাধান করতে হবে। একে অপরের প্রতি সহমর্মী ও সহনশীল হতে হবে। সমাজ পরিবর্তনে একজন চেইঞ্জ এজেন্ট হিসেবে ভূমিকা রাখতে হবে এবং সকলে একসাথে মিলেমিশে এগিয়ে যেতে হবে।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম