ঢাকা ১৯ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
আওয়ামী লীগ নেতা তুষার কান্তি মন্ডলের ৭ দিনের রিমান্ড মঞ্জুর আগস্টে সড়কে ঝরেছে ৪৭৬ প্রাণ: যাত্রী কল্যাণ সমিতি ৬ সংস্কার কমিশনের সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠক বিকেলে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ২৯ লাখ টাকা দিলো ইসি ট্রাফিক সমস্যা ও চাঁদাবাজি বন্ধে ডিএমপিকে একগুচ্ছ নির্দেশনা ঢাবি ও জাবিতে দু’জনকে পিটিয়ে হত্যা, যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা বাংলাদেশকে ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক ঢাবির হলে চোর সন্দেহে মানসিক ভারসাম্যহীন যুবককে পিটিয়ে হত্যা যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান ৭ দিনের রিমান্ডে যেসব কারণে দাম কমছে না ইলিশের

কমলনগর কৃষি মেলায় শস্যদানায় মানচিত্র

#

নিজস্ব প্রতিনিধি

২৯ জুন, ২০২২,  4:16 PM

news image

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার নয়টি ইউনিয়নকে সাজানো হয়েছে বিভিন্ন শস্যদানা দিয়ে। শস্যদানা ও বিভিন্ন সবজি দিয়ে তৈরি মানচিত্রে পুরো উপজেলা ফুটে উঠেছে। লক্ষ্মীপুর কমলনগর ধান, গম, ডাল, পেঁয়াজ, রসুন, সয়াবিন, মরিচ, পটল, টমেটো, ঢেঁড়শ, কাঁকরোল ও বাদামসহ বিভিন্ন সবজি এবং শস্যদানা ব্যবহার করে উপজেলার ৯ টি ইউনিয়নের কৃষি মানচিত্র ফুটিয়ে তোলা হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এবং নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর ও চট্টগ্রাম কৃষি উন্নয়ন প্রকল্পের (১ম সংশোধিত) আওতায় ৩ দিন ব্যাপী ২৬ জুলাই (রবিবার)থেকে ২৮ জুলাই (মঙ্গলবার) উপজেলা পরিষদ প্রাঙ্গণে আয়োজিত কৃষি মেলায় ব্যতিক্রমী এমন মানচিত্র ছাড়াও ছিল বিভিন্ন ফলের গাছের স্টল।

উপসহকারী কৃষি কর্মকর্তা আবদুর রহমান রিজভী তৈরি এমন মানচিত্র মুগ্ধ করে সবাই কে। কমলনগর উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের সহযোগিতায় মেলার উদ্বোধন দিনে র্যালি ও আলোচনা সভায় এবং সমাপনী অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুজ্জামান।  এসময় অনেকের মধ্যে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী, লক্ষ্মীপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. মো. জাকির হোসেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আকতারুজ্জামান, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আতিক আহমেদ, ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগর ও সমাজসেবা কর্মকর্তা মো. মাসুদ তালকদার। 

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম