ঢাকা ২৩ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
আজকের দিনটি কফিপ্রেমীদের যেসব অঞ্চলে সন্ধ্যার মধ্যে ঝড় হতে পারে নবম শ্রেণির রেজিস্ট্রেশনের তারিখ ঘোষণা, যারা করতে পারবে না ৩ থেকে ৪ নভেম্বরের মধ্যে মূল ভবনে চলবে গণহত্যার বিচার: আইন উপদেষ্টা তারেক রহমানের বিরুদ্ধে চাঁদাবাজির ৪ মামলা বাতিল হাইকোর্টে আজও থমথমে পরিস্থিতি বিরাজ করছে বঙ্গভবনের সামনে সংবিধানের ৭০ অনুচ্ছেদের বৈধতা চ্যালেঞ্জ করে রিট ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য নতুন অধিনায়ক পেল নিউজিল্যান্ড জুলাই-আগস্ট গণহত্যার বিচার হবে ট্রাইব্যুনালে: চিফ প্রসিকিউটর জরায়ুমুখ ক্যানসারের টিকা পাবে ৬২ লাখ কিশোরী

ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য নতুন অধিনায়ক পেল নিউজিল্যান্ড

#

স্পোর্টস ডেস্ক

২৩ অক্টোবর, ২০২৪,  11:05 AM

news image

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর নিউজিল্যান্ডের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছেন কেন উইলিয়ামসন। তাই আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফি এবং বিশ্বকাপকে সামনে রেখে নতুন অধিনায়ক বেছে নিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। কিউইদের নতুন অধিনায়ক মিচেল স্যান্টনার। শ্রীলঙ্কা সিরিজ দিয়ে অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করবেন এই বাঁহাতি স্পিনার। নিউজিল্যান্ডের হয়ে দীর্ঘদিন অধিনায়কের দায়িত্বে ছিলেন উইলিয়ামসন। নিউজিল্যান্ডকে ৯১টি ওয়ানডে ও ৭৫টি টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন তিনি। আর ২০২২ সালে টেস্টের অধিনায়কত্ব ছাড়েন এই অভিজ্ঞ ক্রিকেটার। এদিকে লঙ্কান সফরের জন্য ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। এই সিরিজে ৮জন সিনিয়র ক্রিকেটারকে বিশ্রামে রেখেছে নিউজিল্যান্ড। যাদের মধ্যে রয়েছেন—টম ব্লান্ডেল, ডেভন কনওয়ে, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, উইল ও'রুর্ক, রাচিন রবীন্দ্র, টিম সাউদি এবং কেন উইলিয়ামসন। আর প্রথমবারের মতো জায়গা পেয়েছেন অলরাউন্ডার নাথান স্মিথ ও উইকেটকিপার ব্যাটসম্যান মিচ হে। চলতি বছরের মার্চে নিউজিল্যান্ডের সেরা ঘরোয়া ক্রিকেটারের স্বীকৃতি পেয়েছেন স্মিথ। আর চলতি বছরের শুরুতে ক্যান্টারবেরি ক্লাবের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন মিচ হে। ভারতের বিপক্ষে চলমান টেস্ট সিরিজের পর শ্রীলঙ্কায় যাবে কিউইরা। সেখানে ২ টি-টোয়েন্টি ও ৩টি ওয়ানডে খেলবে নিউজিল্যান্ড। যা শুরু হবে ৯ নভেম্বর থেকে।

নিউজিল্যান্ডের ওয়ানডে এবং টি-টোয়েন্টি স্কোয়াড:

মিচেল স্যান্টনার (অধিনায়ক), মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, লকি ফার্গুসন, জ্যাক ফুলকস, ডিন ফক্সক্রফট, মিচ হে, হেনরি নিকোলস, গ্লেন ফিলিপস, টিম রবিনসন, নাথান স্মিথ, ইশ সোধি ও উইল ইয়ং।


logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম