ঢাকা ২৯ মার্চ, ২০২৪
সংবাদ শিরোনাম
রংপুর স্নেহা নার্সিং কলেজে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কাল ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে বিএনপি মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রে বিশ্বাস করে না: ওবায়দুল কাদের পতেঙ্গায় নোঙ্গররত ফিশিং বোটে আগুন, দগ্ধ ৪ সরকার সারাদেশে ভয়ের পরিবেশ সৃষ্টি করেছে : মির্জা ফখরুল জিম্মি জাহাজ উদ্ধার প্রসঙ্গে যা জানালেন পররাষ্ট্রমন্ত্রী দি মারিয়াকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার বিশ্বের সবচেয়ে বড় সাপকে গুলি করে হত্যা বরিশালে মসজিদে আগুন ত্রিশালে বাস চাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত

আশুলিয়ায় ৪ সাংবাদিক ও তাদের পরিবারকে হত্যার হুমকি দিয়ে অজ্ঞাত চিঠি

#

নিজস্ব প্রতিবেদক

০৭ জুন, ২০২৩,  3:42 PM

news image

ঢাকা জেলা সাভারের আশুলিয়ায় কর্মরত ৪ সাংবাদিক ও তাদের পরিবারকে সহ হত্যার হুমকি দিয়েছে অজ্ঞাতনামা ৪ চিঠির মাধ্যমে। জীবনের নিরাপত্তা চেয়ে  ৪ সাংবাদিক আশুলিয়া থানায় জিডি করেছেন, জিডি নং- ৫২৬/২৩ইং তারা হলেন ১। মোঃ ওমর ফারুক তিনবারের নির্বাচিত সহ-সভাপতি আশুলিয়া প্রেসক্লাব ও সম্পাদক/প্রকাশক দৈনিক আলোকিত কন্ঠ পত্রিকা, ২। মোঃ ওবায়দুর রহমান লিটন তিনবারের যুগ্ম-সাধারণ সম্পাদক আশুলিয়া প্রেসক্লাব ও দৈনিক মুক্ত খবর পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত, ৩। মোঃ মনির মন্ডল পাঁচবারের দপ্তর সম্পাদক আশুলিয়া প্রেস ক্লাব, ৪। জাহাঙ্গীর আলম রাজু তিনবারের কার্যনির্বাহী সদস্য আশলিয়া প্রেসক্লাব।  সুত্র গত ইং ১৯-০৫-২০২৩ তারিখে আশুলিয়া প্রেসক্লাবের বর্তমান কমিটির সভাপতি সাধারণ/সম্পাদক অবৈধভাবে নির্বাচন কমিশন গঠন পূর্বক নতুন ভোটার তালিকায় ৪জন সিনিয়র সদস্যকে বাদ দিয়ে নির্বাচনী তফশিল ঘোষনা করেন। যে ৪সদস্যকে বাদ দেওয়া হয়েছে তারা হলেন, ১। ওমর ফারুক ভোটার নং(১৭), ২। ওবায়দুর রহমান লিটন ভোটার নং(১৯), ৩।জাহাঙ্গীর আলম রাজু ভোটার নং(২৪) ৩। মনির মন্ডল ভোটার নং(৩০) ৪। সোহেল রানা ভোটার নং (৫০)।

উল্লেখ্য: এর আগে ক্লাবটির প্রতিস্ঠাতা সাবেক সভাপতি মো: শাহ আলম ও কালাম নামে দুই সদস্যকে বহিষ্কার করার নোটিশ দেয়া হয়।  বহিষ্কারের নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে এই দুই সাংবাদিক তাদের সদস্য পদ ফিরে পেতে আদালতে মামলা দায়ের করলে (মামলা নং ৩৬/১৯) দীর্ঘদিন শুনানির পর ২০২২ সালের ২০ জুলাই শাহ আলম ও কালামের সদস্য পদ বৈধ ঘোষণা করে তাদের বিরুদ্ধে বহিষ্কারাদেশ অবৈধ বলে রায় দেন আদালত। এরপর থেকে নির্বাচনী ভোটার তালিকায় সদস্যপদ অর্ন্তভুক্তির চেষ্টা চালিয়ে আসেন ভুক্তভোগীরা। কিন্তু ওই চক্রটি নানা ষড়যন্ত্র ও বিরোধিতা করে আদালতের রায় উপেক্ষা করে ৩জুন আশুলিয়া প্রেসক্লাবের অষ্টম দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। এরই মধ্যে পৃথক দুই মামলার প্রেক্ষিতে আদালতের স্থগিতাদেশ থাকায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নির্বাচন স্থগিত করার ব্যবস্হা গ্রহণ পূর্বক নোটিশের অনুলিপি আশুলিয়া থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামানের কাছে পৌঁছালে প্রশাসনিক ব্যাবস্হা গ্রহণ করায় নির্বাচন কমিশন কর্তৃক নির্বাচন স্থগিত করার নোটিশ টানিয়ে নির্বাচন স্থগিত করা হয়। ৪সদস্যকে বাদ দিয়ে ৮ম দ্বি-বার্ষিক নির্বাচনী তফসিল ঘোষণা করায়, অবৈধ তফসিলের বিরুদ্ধে গত ইং ২৫/০৫/২০২৩ তারিখে সিনিয়র সহকারীর জজ সাভার আদালতে ৪৫২/২৩ নং মামলা দায়ের করলে, উক্ত মামলায় সভাপতি মোজাফফর হোসেন জয় ও অসাধারণ সম্পাদক জহিরুল ইসলাম লিটন সহ ৩ নির্বাচন কমিশনার কে বিবাদী করা হয়। উক্ত মামলার ইং ০১/০৬/২০২৩ তারিখে আদেশের প্রেক্ষিতে ৮ম দ্বি-বার্ষিক  নির্বাচন স্থগিত ঘোষণা করার আদেশ দেন আদালত । আদেশ মোতাবেক ঘোষিত ০১/০৬/২০২৩ই ৮ম দ্বি-বার্ষিক নির্বাচন স্থগিত হয়। এ দু মামলার রায়ে নির্বাচন স্থগিত করার আদেশ দেন আদালত। 

এ বিষয়ে বিবাদী ওমর ফারুক জানায় গত ০৫ জুন সোমবার রাতে আমার বাসার নিচে পড়ে থাকা ৪ টি বেনামি চিটি তার মধ্যে লেখা আছে ৮ম দ্বি-বার্ষিক নির্বাচন বন্ধ করে দিয়েছি, উল্লেখ করে আমাকে ও আমার চার সহকর্মীর পরিবার উল্লেখ করে হত্যা সহ ঢাকা ছেড়ে চলে যাওয়ার হমকি দেয়। তার পর থেকে আমাদের ৪ পরিবারের অন্যান্য সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছি।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম