ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ঈদ ও পূজার ছুটি বাড়ল আশুলিয়ায় পুলিশের অভিযানে ১ ট্রাক পলিথিনসহ ২ জন আটক আশুলিয়ায় সড়ক অবরোধ করে শ্রমিকদের কর্মবিরতি ৪৩তম বিসিএসের নিয়োগ প্রজ্ঞাপন বাতিলের দাবি বিএনপির ৪৬ রানে অলআউট, দেশের মাঠে সর্বনিম্ন রানের লজ্জায় ভারত মানুষের মাঝে কোনো বৈষম্য থাকবে না: জামায়াত আমির সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩ সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪৯৮ প্রাণ: যাত্রী কল্যাণ সমিতি শেখ হাসিনা-ওবায়দুল কাদেরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি বিমানবন্দর থেকে শমসের মবিনকে ফেরত

আজ নায়করাজের জন্মদিন

#

বিনোদন প্রতিবেদক

২৩ জানুয়ারি, ২০২২,  12:07 PM

news image

কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাকের জন্মদিন আজ। তবে দিনটি ঘিরে বিশেষ কোনো আয়োজন থাকছে না বলে জানিয়েছেন প্রয়াত রাজ্জাকের পরিবারের সদস্যরা। নায়করাজের ছোট ছেলে সম্রাট জানান, তার বাবার কবর জিয়ারত, কোরআন তেলাওয়াত ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে জন্মদিন পালন করবেন তারা। তিনি বলেন, ‘প্রতি বছর আব্বার জন্মদিনে পরিবারের পক্ষ থেকে অসহায়, এতিমদের খাওয়ানো হয়ে থাকে। এ ছাড়াও মসজিদে দোয়া মাহফিলের আয়োজন হয়ে থাকে। আব্বার মৃত্যুর পর থেকে একটি মাদ্রাসায় প্রতি মাসে তার নামে অর্থ সাহায্য দেওয়া হচ্ছে।

পাশাপাশি বিশেষ দিনগুলোয় খাবার ও পোশাক দেওয়া হয়। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না।’ তিনি আরও বলেন, ‘চলচ্চিত্রের এই ক্রান্তিকালে আব্বাকে খুব মিস করি। সবার দোয়া চাই, আল্লাহ যেন তাকে বেহেশত নসিব করেন।’ দেশীয় চলচ্চিত্রের ইতিহাসে রাজ্জাক চিরস্মরণীয় একটি নাম। ১৯৪২ সালের এই দিনে কলকাতায় জন্মগ্রহণ করে তিনি। ১৯৬৬ সালে ‘বেহুলা’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় তার। এর পর কয়েকশ' ছবিতে অভিনয় করে জয় করেছেন অগণিত দর্শকের হৃদয়। পেয়েছেন ‘নায়করাজ’ উপাধিসহ রাষ্ট্রীয় স্বীকৃতি, অসংখ্য পুরস্কার ও সন্মাননা। ২০১৭ সালের ২১ আগস্ট সবাইকে কাঁদিয়ে চিরবিদায় নেন এ অভিনেতা।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম