ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ঈদ ও পূজার ছুটি বাড়ল আশুলিয়ায় পুলিশের অভিযানে ১ ট্রাক পলিথিনসহ ২ জন আটক আশুলিয়ায় সড়ক অবরোধ করে শ্রমিকদের কর্মবিরতি ৪৩তম বিসিএসের নিয়োগ প্রজ্ঞাপন বাতিলের দাবি বিএনপির ৪৬ রানে অলআউট, দেশের মাঠে সর্বনিম্ন রানের লজ্জায় ভারত মানুষের মাঝে কোনো বৈষম্য থাকবে না: জামায়াত আমির সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩ সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪৯৮ প্রাণ: যাত্রী কল্যাণ সমিতি শেখ হাসিনা-ওবায়দুল কাদেরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি বিমানবন্দর থেকে শমসের মবিনকে ফেরত

আগামীকাল সারাদেশে 'প্রতিবাদী মানববন্ধন' বিএনপির

#

নিজস্ব প্রতিবেদক

০৪ জানুয়ারি, ২০২২,  4:30 PM

news image

ঢাকাসহ সারাদেশে বুধবার 'প্রতিবাদী মানববন্ধন' কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের বর্ষপূর্তি উপলক্ষে মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা দেন। রিজভী বলেন, সকাল ১১ টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকায় এবং জেলা শহরগুলোতে এই কর্মসূচি পালন করা হবে। ক্ষমতাসীন আওয়ামী লীগের সমালোচনা করে রিজভী বলেন, আট বছর আগে ২০১৪ সালের ৫ জানুয়ারি সারাদেশে ভোটার ও বিরোধী দলের প্রার্থীবিহীন একতরফা নির্বাচন অনুষ্ঠিত হয়।

সারাদেশে নির্বাচনী কেন্দ্রগুলো ছিল ফাঁকা।  রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সমাবেশে বাধা দিচ্ছে না সরকার। যদি সরকার বাধা দিত তাহলে বিএনপির জনসভায় এত লোক আসলো কিভাবে? ওবায়দুল কাদের সাহেবের কাছে প্রশ্ন সিরাজগঞ্জে বিএনপির সমাবেশে অস্ত্র হাতে যারা হামলা করেছে তারা কারা? গণমাধ্যমে খবর বেরিয়েছে এরা সবাই যুবলীগের কর্মী। এরা তো সবাই যুবলীগের । তারা এখনো ধরা পড়ছে না কেন?

তিনি বলেন, পটুয়াখালীতে বিএনপির সমাবেশে ছাত্রলীগ ও যুবলীগ অনেককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে, গুলি করে অনেককে আহত করেছে। গাজীপুরে সমাবেশে বাধা দেয়া হয়েছিল কেন? বাগেরহাটে ছাত্রদলের সমাবেশে বাধা দিয়েছিল কেন? শান্তিপূর্ণ সমাবেশ করার অপরাধে বিভিন্ন জেলায় হাজার হাজার নেতাকর্মীর নামে মামলা হচ্ছে কেন? ওবায়দুল কাদের সাহেবের কাছে সব প্রশ্নের জবাব চাচ্ছি । সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল সালাম, আবুল খায়ের ভূঁইয়া, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম