ঢাকা ১৭ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
সংসদ থেকে হারিয়ে গেছে ৯০ লাখ টাকা প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ সাবেক গভর্নর আব্দুর রউফ তালুকদারের বিরুদ্ধে মামলা, তদন্তের নির্দেশ পদত্যাগের ঘোষণা দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী মামলায় নাম থাকলেই গ্রেপ্তার নয়: ডিএমপি কমিশনার সাবেক মন্ত্রী ফরহাদ ৫ দিনের রিমান্ডে ভারতের বিরুদ্ধে খেলতে দেশ ছাড়লেন শান্তরা মুক্তিযোদ্ধা না হয়েও সুবিধা ভোগকারীদের বিরুদ্ধে ব্যবস্থা: দুর্যোগ উপদেষ্টা অন্তর্বর্তী সরকারকে ২০০ মিলিয়ন ডলার সহায়তা দেবে যুক্তরাষ্ট্র পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ নেই: বিজিএমইএ

সাভার আওয়ামিলীগের কিংবদন্তি মানবিক জনপ্রিয় জনপ্রতিনিধি রাজিব

#

ফয়জুল ইসলাম

০৭ জুন, ২০২২,  10:32 PM

news image

আওয়ামিলীগের দুর্দিনে মঞ্জুরুল  আলম রাজিবের সাহসী নেতৃত্বে সাভার অঞ্চলে আওয়ামিলীগের ভাবমূর্তিকে চাঙ্গা রাখতে দলীয় নেতা-কর্মীদের নিয়ে রাজনৈতিক কর্মসূচি সম্পাদন করতেন।যার দরুন প্রাই তাকে হামলা মামলা আর নির্যাতনের মুখোমুখি হতে হয়েছে থাকতে হতো ঘর ছাড়া। দেশব্যাপী এই সাহসী নেতৃত্বের বিনিময়ে আজকে বাংলার মসনদে ধারাবাহিক ক্ষমতায় আওয়ামিলীগ সরকার। রাজনৈতিক কর্মকান্ডের পরে একজন জনপ্রতিনিধি হিসাবে রয়েছে ধারাবাহিক উন্নয়ন কার্যক্রম। পাশাপাশি এই নেতা একজন মানবিক এবং দান বীর। অন্ধ হয়ে যাওয়া এক আওয়ামিলীগ নেতার চোখের দৃষ্টি ফিরে পেতে সহযোগিতার প্রতিশ্রুতি বাস্তবায়ন, এছাড়াও অনেক প্রতিবন্ধীদের হুইলচেয়ার, গরীব দুখিদের সমস্যা বুঝে ব্যাবস্থা সহ একজন নির্ভীক করোনা যোদ্ধা।

সাভার অঞ্চলে করোনা কালীন সময়ে সাধারণ মানুষ খেয়ে পরে বেচে থাকতে যতটুকু প্রয়োজন তা পুরণে সক্রিয় ছিলেন এই মানবিক জনপ্রিয় জনপ্রতিনিধি। রোববার (০৫ জুন) ৭ বছর আগে অন্ধত্ব বরন করেছিলো আওয়ামিলীগের এক নেতা লাল মিয়া,যার এক চোখ অপারেশন করে ভালো হওয়ার পর এবার  দ্বিতীয় চোখ অপারেশনের জন্য লাল মিয়ার হাতে অর্থ তুলে দেন সাভার উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারন সম্পাদক মঞ্জুরুল আলম রাজিব। জানা যায় দুই চোখে দেখতে না পারা সাভার সদর ইউনিয়নের কলমা দক্ষিণ পাড়ার  মৃত আব্দুল হামিদ এর ছেলে লাল মিয়ার (৭০) চিকিৎসা দায়িত্ব নিয়ে চিকিৎসার সমস্ত খরচ দেন মঞ্জুরুল রাজিব। কয়েকমাস আগে সাভার সদর ইউনিয়ন পরিষদের নির্বাচনে একটি অনুষ্ঠানে সাবেক সদর ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি দৃষ্টি হারানো লাল মিয়ার সাথে দেখা হয় সাভার উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারন সম্পাদক মঞ্জুরুল আলম রাজিবের সাথে। সেদিনই তাকে বুকে জড়িয়ে নিয়ে তার চোখের চিকিৎসা করানোর দ্বায়িত্ব বুঝে নেন।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম