ঢাকা ১৯ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
অন্তর্বর্তী সরকারের প্রথম একনেক সভা, অনুমোদন পেল চার প্রকল্প কাদের সাহেব কোথায় গেলেন, আমার বাসায় আসেন: মির্জা ফখরুল ওরা আমাদের বাংলার আবা-বিল প্রতারণার নির্বাচন: হাসিনাসহ সাবেক ৩ সিইসির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা আইনশৃঙ্খলার উন্নতি না হওয়ায় সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা: জনপ্রশাসন সচিব অনুপস্থিত পুলিশ সদস্যদের আর যোগদান করতে দেওয়া হবে না: স্বরাষ্ট্র উপদেষ্টা এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে: প্রধান উপদেষ্টা গুলিবিদ্ধ ফাহিমকে ব্যাংকক পাঠিয়েছে সরকার দুই দিনের রিমান্ডে রংধনু গ্রুপের পরিচালক মিজান ভারতে দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব

মেহজাবীনের বাজিমাত

#

বিনোদন প্রতিবেদক

০৮ সেপ্টেম্বর, ২০২৪,  1:55 PM

news image

বিশ্বের বৃহত্তম চলচ্চিত্র উৎসবগুলোর মধ্যে অন্যতম টরেন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। গত ৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) পর্দা উঠলো এই উৎসবের ৪৯তম আসরের। তবে এবারের উৎসবটি দেশের চলচ্চিত্রপ্রেমীদের জন্য গুরুত্বপূর্ণ। কারণ এই উৎসবে জায়গা করে নিয়েছে বাংলাদেশি চলচ্চিত্র ‘সাবা’। এটি ছাড়াও আরও ২৩টি চলচ্চিত্র এই বিভাগে জায়গা করে নিয়েছে। তবে এই উৎসবে, উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে প্রদর্শনী হয়েছে ডেভিড গর্ডন গ্রিন পরিচালিত ‘নাটক্র্যাকার্স’ সিনেমার। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন বেন স্টিলার।

শনিবার (৭ সেপ্টেম্বর) প্রিমিয়ার হয়েছে বাংলাদেশি ছবি ‘সাবা’র! যে ছবির মধ্য দিয়ে বড়পর্দায় অভিষিক্ত হচ্ছেন লাক্সসুপারস্টার খ্যাত দেশের ছোটপর্দার তারকা অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। ছবিটির নির্মাতা মাকসুদ হোসেন। এটি তারও প্রথম সিনেমা।জানা গেছে উৎসব শুরুর আগেই ‘সাবা’র প্রদর্শনীর সব টিকিট বিক্রি হয়ে গেছে। এ বিষয়টি নিয়ে গত সপ্তাহে মেহজাবীন জানিয়েছে, টিকিট ছাড়ার কয়েক ঘণ্টার মধ্যেই ৭ তারিখের সমস্ত টিকিট শেষ হয়ে গেছে। বন্ধুদের জন্য টিকিট কাটতে চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন তিনি।

তবে আশার কথা হচ্ছে, ঠিক পরের দিনেই (৮ সেপ্টেম্বর) ‘সাবা’র আরও একটি শো আছে। সেদিন নিজেও উপস্থিত থাকবেন জনপ্রিয় এই অভিনেত্রী। নির্মাতা ও অভিনেত্রীর প্রথম ছবিটি প্রথমবারের মতো দর্শকের সামনে আসছে। উৎসবের ওয়েব সাইট দেখে জানা যায়, ৭ ও ৮ তারিখ ছাড়াও উৎসবে ১৪ তারিখে আবারও প্রদর্শিত হবে সিনেমাটি। মেহজাবীন জানিয়েছেন, সেই শোতেও তিনি উপস্থিত থাকবেন।

এ ছাড়া আরেকটি বিশেষ প্রদর্শনী আছে, সেটি কেবল আমন্ত্রিত সাংবাদিক, নির্মাতা ও শিল্পীদের জন্য। ফিউশন পিকচার্সের ব্যানারে নির্মিত ছবির চিত্রনাট্য লিখেছেন মাকসুদ ও ত্রিলোরা খান। চিত্র গ্রহণ করেছেন বরকত হোসেন পলাশ।

ছবিটি এখনো দেশে মুক্তি পায়নি। তবে কবে আসতে পারে তা জানতে চাইলে নির্মাতা মাকসুদ জানান, আগামী বছরের শুরুর দিকে ছবিটি দেশে মুক্তি পাবে। তার আগে আরও কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যাওয়ার পরিকল্পনা রয়েছে।

মাকসুদ হোসেন দীর্ঘদিন ধরে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও বিজ্ঞাপনচিত্র নির্মাণ করছেন। এর পাশাপাশি চিত্রনাট্যকার হিসেবেও তিনি পরিচিত। বর্তমানে তিনি ‘বেবিমুন’ নামে পরবর্তী সিনেমার চিত্রনাট্য করছেন।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম