ঢাকা ১৭ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
সংসদ থেকে হারিয়ে গেছে ৯০ লাখ টাকা প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ সাবেক গভর্নর আব্দুর রউফ তালুকদারের বিরুদ্ধে মামলা, তদন্তের নির্দেশ পদত্যাগের ঘোষণা দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী মামলায় নাম থাকলেই গ্রেপ্তার নয়: ডিএমপি কমিশনার সাবেক মন্ত্রী ফরহাদ ৫ দিনের রিমান্ডে ভারতের বিরুদ্ধে খেলতে দেশ ছাড়লেন শান্তরা মুক্তিযোদ্ধা না হয়েও সুবিধা ভোগকারীদের বিরুদ্ধে ব্যবস্থা: দুর্যোগ উপদেষ্টা অন্তর্বর্তী সরকারকে ২০০ মিলিয়ন ডলার সহায়তা দেবে যুক্তরাষ্ট্র পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ নেই: বিজিএমইএ

মেসির জার্সিতে গোল করে যা বললেন দিবালা

#

স্পোর্টস ডেস্ক

০৭ সেপ্টেম্বর, ২০২৪,  11:19 AM

news image

প্রায় এক দশক পর লিওনেল মেসি ও আনহেল ডি মারিয়ার কাউকেই ম্যাচে পায়নি আর্জেন্টিনা। তবে মাঠের পারফরম্যান্সে দুই কিংবদন্তির ঘাটতি অনেকটা পূরণ করেছেন দলের বাকি সদস্যরা। ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের কনমেবল অঞ্চলের ম্যাচে চিলির বিপক্ষে সহজ জয় পেয়েছে আর্জেন্টিনা।

এদিন শুরু থেকেই আক্রমণাত্মক ছিল আর্জেন্টিনা। তবে ছন্দ খুঁজে পাচ্ছিল না। বিরতির পর ডেডলক ভাঙে আর্জেন্টিনা। নিখুঁত প্লেসিং শটে স্কোরশিটে নাম লেখান ম্যাক অ্যালিস্টার। এরপর কৌশলে পরিবর্তন আনেন কোচ স্কালোনি। একাদশে তিন পরিবর্তন। আলেহান্দ্রো গারনাচো, পাওলো দিবালা ও মার্কোস আকুইনাকে মাঠে নামান। মেসির অনুপস্থিতিতে ১০ নম্বর জার্সি পরে খেলতে নামেন দিবালা।

এরপরই ব্যবধান বাড়ে বিশ্বচ্যাম্পিয়নদের। গোল করেন জুলিয়ান আলভারেজ। আর ইনজুরি সময়ে পাওলো দিবালার ঝলক। ১০ নম্বর জার্সির মান রেখেছেন আর্জেন্টাইন সেনসেশন। দেশের হয়ে চতুর্থ গোল এই ফরোয়ার্ডের।

মেসির জার্সি পরে গোল করার পর পাওলো দিবালা বলেন, আমি জানি জার্সিটা আমার নয়। এটা লিওর। যতটা সম্ভব, আমি ১০ নম্বর জার্সির প্রতিনিধিত্ব করার চেষ্টা করেছি। কেউ কেউ বলেছে, আমার এটা পরা উচিত কিনা। কিন্তু দায়িত্ব পালন করতে পেরে ভালো লাগছে।

আর্জেন্টিনা দলে ফিরতে পেরে নিজের অনুভূতির কথা জানিয়ে দিবালা আরও বলেন, ভেবেছিলাম আমি হয়তো ডাক পাব না। ফিরতে পারব না, কিন্তু আমাকে ফিরতেই হতো। খেলতেই হতো। যখন এই জার্সি পরবেন, তখন সেরাটাই দিতে হবে। 

ম্যাচের আগে এল মনুমেন্তাল স্টেডিয়াম ছিল অশ্রুশিক্ত। জাতীয় দলকে বিদায় জানানো আনহেল দি মারিয়া উপস্থিত হয়েছিলেন স্বপরিবারে। তাকে সম্মান জানাতে এতটুকু কার্পন্য করেনি আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। ভিডিও বার্তায় দীর্ঘদিনের সতীর্থকে শুভকামনা জানিয়েছেন লিওনেল মেসি।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম