ঢাকা ২০ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
আওয়ামী লীগ নেতা তুষার কান্তি মন্ডলের ৭ দিনের রিমান্ড মঞ্জুর আগস্টে সড়কে ঝরেছে ৪৭৬ প্রাণ: যাত্রী কল্যাণ সমিতি ৬ সংস্কার কমিশনের সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠক বিকেলে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ২৯ লাখ টাকা দিলো ইসি ট্রাফিক সমস্যা ও চাঁদাবাজি বন্ধে ডিএমপিকে একগুচ্ছ নির্দেশনা ঢাবি ও জাবিতে দু’জনকে পিটিয়ে হত্যা, যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা বাংলাদেশকে ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক ঢাবির হলে চোর সন্দেহে মানসিক ভারসাম্যহীন যুবককে পিটিয়ে হত্যা যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান ৭ দিনের রিমান্ডে যেসব কারণে দাম কমছে না ইলিশের

মাউন্ট মঙ্গানুই টেস্ট: শান্ত-জয়ের ফিফটিতে বড় সংগ্রহের পথে বাংলাদেশ

#

স্পোর্টস ডেস্ক

০২ জানুয়ারি, ২০২২,  10:48 AM

news image

নতুন বছরে পারফরম্যান্স দিয়ে সব সমালোচনার জবাব দেওয়া হবে, বাংলাদেশের ক্রিকেটাররা হয়তো এমন প্রতিজ্ঞা নিয়েই মাঠে নেমেছেন। নয়তো নিউজিল্যান্ডের বিরুদ্ধ কন্ডিশনে তাদেরই বিশ্ব মানের পেসারদের বিপক্ষে বাংলাদেশি টপ অর্ডার ব্যাটারদের এত দুর্দান্ত শুরু! মাউন্ট মঙ্গানুই টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে এরই মধ্যে ফিফটি তুলে নিয়েছেন দুই অপরাজিত ব্যাটার নাজমুল হোসেন শান্ত ও মাহমুদুল হাসান জয়।

শান্ত অপরাজিত আছেন ৬৩ রান নিয়ে। আর নিজের দ্বিতীয় টেস্ট খেলতে নেমেই ক্যারিয়ারের প্রথম অর্ধশত তুলে নিয়েছেন ওপেনার জয়। আর বাংলাদেশের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ১৪৩ রান। গতকাল মাউন্ট মঙ্গানুই টেস্টের প্রথম দিনই নিউজিল্যান্ডকে চেপে ধরেছিল বাংলাদেশ। আজ রবিবার (২ ডিসেম্বর) দ্বিতীয় দিনের শুরু থেকেই সেই ধারাবাহিকতা ধরে রাখে বাংলাদেশি বোলাররা। ফলে ৩২৮ রানেই অলআউট হয়ে যায় স্বাগতিকরা। জবাবে ব্যাটিংয়ে নেমে এখন পর্যন্ত দারুণভাবে ব্যাট করছে টাইগাররা। এদিন শুরুতে নেমে বাংলাদেশকে ভালো একটি শুরু এনে দেন দুই ওপেনার সাদমান ইসলাম ও মাহমুদুল হাসান জয়। তাদের দুজনের জুটি থেকে এসেছে ৪৩ রান। সব ফরম্যাট মিলিয়ে শেষ কবে বাংলার ওপেনিং জুটি এত রান করেছে তা খুঁজতে গেলে অনেকটা পেছনে ফিরে যেতে হবে। আউট হওয়ার আগে ৫৫ বল মোকাবিলায় ২২ রান করেছেন সাদমান। নিল ওয়াগনারের বলে তার হাতেই ক্যাচ তুলে দেন এই ওপেনার। এরপরের গল্পটা কেবল নাজমুল শান্ত ও মাহমুদুল হাসান জয়ের। কিউই বোলারদের ধৈর্য্য পরীক্ষা নিয়ে সমানতালে লড়ে যাচ্ছেন এই দুই ব্যাটার। এরই মধ্যে শতরানের জুটি গড়ে তুলেছেন তারা। পুরো টেস্ট মেজাজে ব্যাট করছেন জয়। এই রিপোর্ট লেখার সময় তার সংগ্রহ ১৭৫ বল মোকাবিলায় ৫৩ রান।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম