ঢাকা ২৯ মার্চ, ২০২৪
সংবাদ শিরোনাম
রংপুর স্নেহা নার্সিং কলেজে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কাল ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে বিএনপি মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রে বিশ্বাস করে না: ওবায়দুল কাদের পতেঙ্গায় নোঙ্গররত ফিশিং বোটে আগুন, দগ্ধ ৪ সরকার সারাদেশে ভয়ের পরিবেশ সৃষ্টি করেছে : মির্জা ফখরুল জিম্মি জাহাজ উদ্ধার প্রসঙ্গে যা জানালেন পররাষ্ট্রমন্ত্রী দি মারিয়াকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার বিশ্বের সবচেয়ে বড় সাপকে গুলি করে হত্যা বরিশালে মসজিদে আগুন ত্রিশালে বাস চাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত

বাজার নিয়ন্ত্রণে এ সরকার পুরোপুরিভাবে ব্যর্থ: ফখরুল

#

নিজস্ব প্রতিবেদক

২৯ মার্চ, ২০২৩,  2:24 PM

news image

নির্বাচনকালীন সরকার কেমন হবে, তা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে আলোচনা অর্থহীন হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (২৯ মার্চ) রাজধানীর গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। যেহেতু নির্বাচন কমিশন স্বাধীন নয়, সেহেতু আলোচনায় কোনো ফল আসবে না বলে বিএনপির জ্যেষ্ঠ নেতারা মনে করেন। তাই প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে কোনো প্রকার আলোচনায় না বসার সিদ্ধান্ত বিএনপির। তবে বৈঠকের জন্য চিঠি দেয়ায় সিইসিকে বিএনপির স্থায়ী কমিটি ধন্যবাদ দিয়েছেন বলে জানিয়েছেন মির্জা ফখরুল।

এ সময় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, বাজার নিয়ন্ত্রণে এ সরকার পুরোপুরিভাবে ব্যর্থ। সীমাহীন দুর্ভোগের মধ্যে পড়েছে দেশের মানুষ। বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ও সমমনা দলের নেতাদের সঙ্গে আলোচনার জন্য চিঠির মাধ্যমে আমন্ত্রণ জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। বৃহস্পতিবার (২৩ মার্চ) সন্ধ্যায় বিএনপির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। অপরকে বিএনপিকে দেয়া সংলাপের আহ্বান ইস্যুতে মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের  প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, অনানুষ্ঠানিক বৈঠকের জন্য দলটিকে চিঠি দেয়া হয়েছে। বিএনপি কোনো এজেন্ডা দিলে কমিশন ভেবে দেখবে। বিএনপিকে সংলাপের আহ্বান জানানো হয়নি।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম