ঢাকা ২০ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
আওয়ামী লীগ নেতা তুষার কান্তি মন্ডলের ৭ দিনের রিমান্ড মঞ্জুর আগস্টে সড়কে ঝরেছে ৪৭৬ প্রাণ: যাত্রী কল্যাণ সমিতি ৬ সংস্কার কমিশনের সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠক বিকেলে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ২৯ লাখ টাকা দিলো ইসি ট্রাফিক সমস্যা ও চাঁদাবাজি বন্ধে ডিএমপিকে একগুচ্ছ নির্দেশনা ঢাবি ও জাবিতে দু’জনকে পিটিয়ে হত্যা, যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা বাংলাদেশকে ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক ঢাবির হলে চোর সন্দেহে মানসিক ভারসাম্যহীন যুবককে পিটিয়ে হত্যা যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান ৭ দিনের রিমান্ডে যেসব কারণে দাম কমছে না ইলিশের

নীলফামারী জেলা কৃষকলীগের সম্মেলন প্রস্তুত কমিটির সংবাদ সম্মেলন

#

নিজস্ব প্রতিনিধি

১৪ জুলাই, ২০২২,  4:02 PM

news image

নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারী জেলা কৃষকলীগের সম্মেলন প্রস্তুত কমিটির উপর আরোপিত নানা অভিযোগের ব্যাখ্যা দিতে সংবাদ সম্মেলন করেছে কৃষকলীগের সম্মেলন প্রস্তুত কমিটি। বৃহস্পতিবার (১৪ জুলাই) জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন সম্মেলন প্রস্তুত কমিটির নেতাকর্মীরা। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা কৃষকলীগের সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক মো. ইয়াহিয়া আবিদ। তিনি জানান,‘জেলা কৃষকলীগের সাংগঠনিক স্থবিরতার জন্য ২০২০ সালের ১৩ জানুয়ারী  কৃষকলীগের বর্ধিতসভায় জেলা কৃষকলীগের সম্মেলন প্রস্তুত কমিটি গঠন করা হয়। কৃষকলীগের গঠনতন্ত্রের ২৩(ঙ), ২৪(ছ) ও ২৮(চ) ধারার ক্ষমতাবলে কেন্দ্রীয় কমিটির অনুমোদনের মাধ্যমে কেন্দ্রীয় নেতাদের দিকনির্দেশনা মোতাবেক জেলার সার্বিক কার্যক্রম পরিচালনা করে আসছি আমরা।

কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে গঠনতন্ত্র অনুযায়ী জেলার অন্যান্য উপজেলা, পৌরসভার বিধি মোতাবেক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। উক্ত সম্মেলনে কোনো ধরনেরপকেট কমিটি গঠন করা হয় নি, কোনো স্বজনপ্রিতি ও জামাত শিবিরের কোনো অনুপ্রবেশকারীদেরও কমিটিতে যায়গা দেওয়া হয় নি।’ সাংবাদিকদের প্রশ্নের জবাবে আগামী ২৫ জুলাই অনুষ্ঠিত হতে যাওয়া জেলা কৃষকলীগের সম্মেলন বন্ধের দাবিতে কৃষকলীগের একাংশের বিক্ষোভ মিছিল করার প্রসঙ্গে ইয়াহিয়া আবিদ বলেন,‘ইউপি নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে নির্বাচন করায় কৃষক লীগ থেকে বহিস্কৃত কতিপয় নেতাকর্মীদের নিয়েই বিক্ষোভ করা হয়। সামনে কৃষকলীগের সম্মেলন জেলা কৃষকলীগের ভাবমূর্তি নষ্ট করার জন্য কতিপয় বহিষ্কৃত নেতাকর্মী নানা মিথ্যা বানোয়াট অপপ্রচার চালাচ্ছে।’ ‘এ্যাড. অক্ষয় কুমার রায় জেলা কৃষকলীগের সভাপতি পদে এখনো বহাল আছে কি না’ এবিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইয়াহিয়া আবিদ বলেন,‘কৃষকলীগের গঠনতন্ত্র অনুযায়ী কৃষকলীগের একজন নেতা আওয়ামীলীগের অন্য কোনো সংগঠনের একাধিক পদে থাকতে পারবে না। যদি অন্য কোনো সংগঠনের পদে নিবাচিত হন তাহলে ৩০দিনের মধ্যে তার উর্দ্ধতন নেতাকে অবগত করতে হবে সে কোন সংগঠনে থাকবে। অন্যথায় সে কৃষকলীগের ওই পদ থেকে অটোমেটিক অব্যাহতি পাবে। অক্ষয় কুমার রায় কৃষকলীগের সভাপতি থাকাকালিন সময়ে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নির্বাচিত হন। যা কৃষকলীগের গঠনতন্ত্র বিরোধী’ সংবাদ সম্মেলনে বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য কৃষিবিদ লুৎফুল বারী আল ওসমানী, খন্দকার মোঃ জাহাঙ্গীর আনম, নীলফামারী জেলা কৃষকলীগের সম্মেলন প্রস্তুত কমিটির যুগ্ম আহবায়ক ফজলার রহমান, কৃষিবিদ আজিজুল ইসলাম সহ জেলা কৃষকলীগের ডিমলা, সৈয়দপুর, ডোমার, জলঢাকা, কিশোরগঞ্জ সহ সম্মেলন প্রস্তুত কমিটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন । প্রসঙ্গত, বুধবার (১৩ জুলাই) জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কৃষক লীগের সভাপতি এ্যাড. অক্ষয় কুমার রায়ের নেতৃত্বে আগামী ২৫জুলাই অনুষ্ঠিত হতে যাওয়া সম্মেলন বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম