ঢাকা ২১ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
আওয়ামী লীগ নেতা তুষার কান্তি মন্ডলের ৭ দিনের রিমান্ড মঞ্জুর আগস্টে সড়কে ঝরেছে ৪৭৬ প্রাণ: যাত্রী কল্যাণ সমিতি ৬ সংস্কার কমিশনের সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠক বিকেলে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ২৯ লাখ টাকা দিলো ইসি ট্রাফিক সমস্যা ও চাঁদাবাজি বন্ধে ডিএমপিকে একগুচ্ছ নির্দেশনা ঢাবি ও জাবিতে দু’জনকে পিটিয়ে হত্যা, যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা বাংলাদেশকে ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক ঢাবির হলে চোর সন্দেহে মানসিক ভারসাম্যহীন যুবককে পিটিয়ে হত্যা যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান ৭ দিনের রিমান্ডে যেসব কারণে দাম কমছে না ইলিশের

নামজারির সরকারি ফি ১১শ ৭০টাকা, দাবি ১ লাখ

#

আরিফ প্রধান

২২ নভেম্বর, ২০২১,  8:22 PM

news image

নামজারি জমাভাগের সরকারি ফি ১১শ ৭০ টাকা হলেও নামজারি আবেদন কারী ব্যক্তির কাছে ১ লাখ টাকা দাবীর অভিযোগ উঠেছে গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়ন ভুমি অফিসের অফিস সহায়ক নাজমুল হোসেনের বিরুদ্ধে। এ বিষয়ে উপজেলার দরগারচালা গ্রামের মৃত ইছব আলীর সন্তান বৃদ্ধ মহর আলী গাজীপুর জেলা প্রশাসক ও শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগ ও ২২ নভেম্বর তিনি সাংবাদিকদের জানান, আমি নামজারি ও জমাভাগের আবেদন করার পর উপজেলা ভূমি অফিস থেকে বরমী ইউনিয়ন ভূমি অফিসে আবেদনের নথি (৩৬/২১-২২) পাঠানো হয়। পরে বরমী ইউনিয়ন ভূমি অফিসে কর্মরত অফিস সহায়ক নাজমুল হোসেন নথির বিপরীতে আমার কাছে ১ লাখ টাকা দাবী করেন। টাকা না দিলে আবেদন বাতিল বা খারিজ হতে দিবেনা বলে জানান। দীর্ঘদিন যাবৎ একই একই অফিসে কর্মরত নাজমুল হোসেনের বাড়ি বরমী হওয়ায় স্থানীয়ভাবে প্রভাব, জোর খাটিয়ে ও পেশি শক্তি দেখিয়ে সাধারণ মানুষকে হয়রানি এবং মোটা অংকের টাকার বিনিময়ে নামজারি জমাভাগ (খারিজ) করেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে। এ বিষয়ে অভিযুক্ত নাজমুল হোসেন টাকা দাবী করার বিষয়টি অস্বীকার করেন এবং অভিযোগ দায়েরের বিষয়ে সে এখনও কিছু জানেনা এবং কোন চিঠি পায়নি বলে সাংবাদিকদের জানান। ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা ইছহাক মিয়া জানান, টাকা নেয়া বা অভিযোগের বিষয়টি আমাকে কেউ জানায়নি। মাত্র আপনাদের কাছে জানতে পারলাম। শ্রীপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) উজ্জ্বল কুমার হালদার বিষয়টি খুঁজ খবর নিয়ে গুরুত্ব সহকারে দেখবেন বলে মুঠোফোনে সাংবাদিকদের জানান।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম