ঢাকা ০৮ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
যৌথবাহিনীর অভিযান: এখনও উদ্ধার হয়নি ১৮৮৫টি অস্ত্র ও ৩ লাখ গোলাবারুদ ভারতকে হুঁশিয়ারি দিয়ে যা বললেন রিজভী সীমান্ত সুরক্ষা ও চোরাচালান প্রতিরোধ বিজিবির মূল দায়িত্ব এইচএসসি পরীক্ষার্থীদের জন্য সংশোধিত নির্দেশনা সরকারি চাকরিতে বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগ অবরোধ, যান চলাচল বন্ধ গাজীপুর মহানগরীর স্বেচ্ছাসেবক দলকে সু-সংগঠিত করতে রাজপথে হালিম মোল্লা পরিবারের বয়স্কদের যত্ন নেবেন যেভাবে আহতদের খোঁজখবর নিতে নিউরোসায়েন্স হাসপাতালে প্রধান উপদেষ্টা সীতাকুণ্ডে শিপ ইয়ার্ডে বিস্ফোরণ, দগ্ধ ৬ চাঁদাবাজ কমলে নিত্যপণ্যের দাম কমবে: অর্থ উপপদেষ্টা

গুলিতে চিত্রগ্রাহকের মৃত্যু, অভিযোগ ঘুচল অ্যালেক বল্ডউইনের

#

বিনোদন ডেস্ক

১৪ জুলাই, ২০২৪,  11:28 AM

news image

হলিউডের সিনেমা ‘রাস্ট’-এর শুটিং সেটে হত্যাকাণ্ডের তিন বছর পর মামলাটি যুক্তরাষ্ট্রের একটি আদালত খারিজ করে দেওয়ায় অবশেষে রেহাই পেলেন অভিযুক্ত অভিনেতা অ্যালেক বল্ডউইন। বাল্ডউইনের বিরুদ্ধে মামলাটি ‘নাটকীয়ভাবে’ খারিজ করা হয়েছে। রায় শুনে আদালতে কাঁদতে দেখা যায় বল্ডউইনকে। এসময় পাশে ছিলেন তার স্ত্রী।

২০২১ সালে ‘রাস্ট’ সিনেমার শুটিং সেটে নকল পিস্তল থেকে গুলি করেন অভিনেতা অ্যালেক বল্ডউইন। সাধারণত নকল গুলিতে কারও ক্ষতি না হলেও বল্ডউইনের ছোড়া গুলিতে মারা যান সিনেমার চিত্রগ্রাহক হ্যালিনা হাচিন্স। আহত হন পরিচালক জোয়েল সুজা।

মামলার রায়ে বিচারক বলেছেন, অভিনেতার বিরুদ্ধে আনা অভিযোগের যথাযথ প্রমাণ হয়নি। তার হাতে পিস্তলটি তুলে দিয়েছিলেন সিনেমার সহকারী নির্মাতা। পিস্তলটি যে আসল, সেটি জানতেন না অভিযুক্ত। বিচারক মেরি মার্লো মামলার বাদীপক্ষ ও অভিযুক্তদের সাক্ষ্য শোনার পর যথার্থ প্রমাণের অভাবে বল্ডউইনের বিরুদ্ধে আনা সব অভিযোগ খারিজ করে দেন।

মামলায় দোষী প্রমাণিত হলে বল্ডউইনের ১৮ মাসের কারাদণ্ড হতে পারত। রায় ঘোষণার পরই বাল্ডউইনকে কাঁদতে দেখা যায়। কাঁদতে কাঁদতে আদালতেই তার স্ত্রী হিলারিয়াকে জড়িয়ে ধরেন তিনি।

সিনেমা সেটে ‘প্রপ’ হিসেবে ব্যবহৃত বন্দুক দিয়ে ফাঁকা গুলি চালানোর সময় হত্যাকাণ্ডের ঘটনা ঘটে বলে জানাচ্ছে সিএনএন। অথচ বাল্ডউইন নির্মাণাধীন একটি দৃশ্যের অনুশীলনের জন্য সহপরিচালকের কাছ থেকে বন্দুক চেয়ে নেন। সে সময় বন্দুকটিতে গুলি ছিল কিনা বা বন্দুকটি নিরাপদ ছিল কিনা, সেটি পরীক্ষা করে দেখা হয়নি।

চরিত্র ফুটিয়ে তোলার স্বার্থে সিনেমা বা থিয়েটারে অভিনেতা-অভিনেত্রীদের ব্যবহৃত আনুষাঙ্গিক জিনিসপত্র যেমন লাঠি, বন্দুক, তলোয়ার, ছুরি-কাচি, কলম এ ধরনের অন্য যা কিছু, সেগুলোকে প্রপ বলা হয়ে থাকে। যুক্তরাষ্ট্রের সিনেমায় প্রপ হিসেবে হরহামেশাই বন্দুকের ব্যবহার দেখা যায়।

বল্ডউইন জনপ্রিয় মার্কিন অভিনেতা ও প্রযোজক। ‘টক রেডিও’, ‘দ্য হান্ট ফর রেড অক্টোবর’, ‘অ্যালিস’, ‘টু রোম উইথ লাভ’, ‘ব্লু জেসমিন’, ‘দ্য অ্যাভিয়েটর’, ‘দ্য ডিপার্টেড’-এর মত সিনেমায় তিনি অভিনয় করেছেন। ‘মিশন: ইমপসিবল’ সিরিজের কয়েকটি সিনেমাতেও দেখা গেছে তাকে।

logo

সম্পাদক ও প্রকাশক : মো. নজরুল ইসলাম